শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সাভারে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৩০

সাভারে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৩০

সাভারে আধিপত্য বিস্তার ও কারখানার ঝুট দখলকে কেন্দ্র করে আজ শনিবার সাভারের কলমা এলাকায় যুবলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ একজনসহ আহত হয়েছেন ৩০ নেতাকর্মী। এঘটনায় এলাকায় থথথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ এ ঘটনায় যুবলীগ থানা কমিটির সাবেক আহ্বায়ক সোহেল রানা, যুবলীগ নেতা সেলিম আহমেদ ও সেলিম রেজাকে গ্রেফতার করেছে।

আহতরা হচ্ছেন সাভার থানা যুবলীগের সাবেক আহ্বায়ক সোহেল রানা, কামাল, নাসির উদ্দিন, সিহাব ও শহিদ। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন রাসেল নামের একজন।

প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও  সাভার থানা পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল ১০টার দিকে সাভারের কলমা এলাকায় সাভার উপজেলা  যুবলীগের আহ্বায়ক সেলিম মণ্ডলের লোকজন হটড্রেস লিমিটেড নামে একটি তৈরি পোশাক কারখানার ঝুট ব্যবসা দখলে নেওয়ার চেষ্টা করেন। বিষয়টি জানতে পেরে কারখানা দখল করতে বাধা দেয় সাভার থানা যুবলীগের সাবেক আহ্বায়ক সোহেল রানার লোকজন। এতে ক্ষিপ্ত হয়ে সেলিম মণ্ডলের লোকজন হামলা চালায়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে সোহেল রানার যুবলীগ নেতাকর্মীসহ  আহত হয় ৩০ জন। সেলিম মণ্ডলের গ্রুপের রাসেল নামে একজন গুলিবিদ্ধ হন। আহত সবাইকে সাভারের এনাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে জানায়, সেলিম মণ্ডল আমার সঙ্গে ছিলেন। ঝুট নিয়ে সংঘর্ষ ঘটনার জড়িত নয়।

এ ব্যাপারে জানতে চাইলে সাভার থানা যুবলীগের সাবেক আহ্বায়ক আটক সোহেল রানা বলেন, গত মাসে সেলিম মণ্ডলকে আহ্বায়ক করে সাভার উপজেলা যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করার পর থেকে তিনি আমাকে বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। এর সূত্র ধরে সকালে সেলিমের লোকজন সিরাজ, মোজাম্মেল, রাসের ও মানু ধারালো অস্ত্র ও পিস্তল নিয়ে আমাদের ওপর হামলা করে ও গুলি চালায়। আত্মরক্ষার্থে আমি আমার লাইসেন্সকৃত শর্টগান থেকে কয়েক রাউন্ড গুলি চালালে তারা ফাঁকা গুলি করতে করতে পালিয়ে যায়।

যোগাযোগ করা হলে সাভার উপজেলা যুবলীগের  আহ্বায়ক সেলিম মণ্ডল বলেন, আমি স্থানীয় সংসদ সদস্য ডাক্তার এনামুর রহমানকে বিমানবন্দরে পৌঁছে দিতে ঢাকায় এসেছি। সংঘর্ষের বিষয়টি আমার জানা নেই। আর এরা আমার দলের নেতাকর্মী না ।

এব্যাপারে যোগাযোগ করা হলে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বাংলাদেশ প্রতিদিনকে জানায়, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে যুবলীগ নেতা সোহেল রানাসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার সাভার মডেল থানার একটি দ্রুত আইনে মামলা করেছে পুলিশ।
 

 

বিডি-প্রতিদিন/ ২৫ অক্টোবর, ২০১৪/ রশিদা
 

সর্বশেষ খবর