রবিবার, ২৬ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

ইবির ভিসি-প্রোভিসিকে অবরুদ্ধ করল শিক্ষকরা

ইবির ভিসি-প্রোভিসিকে অবরুদ্ধ করল শিক্ষকরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে দেশের প্রায় দেড় হাজার ফাজিল-কামিল মাদ্রাসায় অনিয়ম, দুর্নীতি ও নবায়ন-অধিভুক্তিতে স্বেচ্ছাচারিতার অভিযোগে উপাচার্য (ভিসি) ও উপ-উপাচার্যকে (প্রো-ভিসি) প্রায় তিনঘণ্টা অবরুদ্ধ করে রাখেন শিক্ষকরা। গতকাল দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয়ে মিটিং শেষে দুপুর ১টার দিকে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন ও শাপলা ফোরাম যৌথভাবে ভিসির কার্যালয়ে গিয়ে বিভিন্ন দাবিতে তাকে অবরুদ্ধ করে রাখেন। এ সময় শিক্ষকরা জানান, বিগত দিনে কয়েক দফায় মাদ্রাসার অনিয়মের কথা অবগত করলেও কার ইন্ধনে এখনো কোনো পদক্ষেপ নেওয়া হয়নি তা আমাদের জানা দরকার। যদি পুরো মাদ্রাসা সেলের পুনর্বিন্যাস করা না হয়, তবে আমরা কঠোর আন্দোলনে যাব।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. হারুন-অর-রাশিদ আশকারী বলেন, মাদ্রাসায় দীর্ঘদিন চলমান সীমাহীন দুর্নীতি, নিয়োগে অনিয়ম আর নবায়ন-অধিভুক্তির ক্ষেত্রে স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে তিন সংগঠন যৌথভাবে প্রতিবাদ করেছি। উল্লেখ্য, মাদ্রাসার সব নিয়োগ সংক্রান্ত বিষয় ভিসি ও নবায়ন-অধিভুক্তি প্রো-ভিসি করেন।

 

 

সর্বশেষ খবর