শুক্রবার, ৫ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামালা

পুলিশি হামলার প্রতিবাদে তিন দিনব্যাপী কালোব্যাজ ধারণ

পুলিশি হামলার প্রতিবাদে তিন দিনব্যাপী কালোব্যাজ ধারণ

বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামালার প্রতিবাদে‍ আগামী শনি, রোব ও সোমবার কালোব্যাজ ধারণ করবেন সব মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও শিক্ষার্থীরা।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে আজ শুক্রবার দুপুর সাড়ে ৩টায় বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামালার প্রতিবাদ শীর্ষক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা করা হয়। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট (বিএমটিএ) ও ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় সংসদ (বিডিপিএ) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বিএমটিএ’র ভারপ্রাপ্ত মহাসচিব মাহবুব হাসান।

তিনি জানান, হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে আগামী ৭২ ঘণ্টার মধ্যে আইন অনুযায়ী ব্যবস্থা এবং আগামী এক সপ্তাহের মধ্য তাদের দ্বিতীয় শ্রেণী পদমর্যাদাসহ ১০ দফা দাবি দ্রুত বাস্তবায়ন করা হোক। অন্যথায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন সংশ্লিষ্টরা।

মাহবুব হাসান লিখিত বক্তব্যে উল্লেখ করেন, শিক্ষার্থীদের ওপর এরকম নৃশংস হামলা কোনো সভ্য সমাজের কাম্য নয়। যারা দেশের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকেন তারাই যদি হামলাকারী হন তাহলে কোথায় গিয়ে দাঁড়াবেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বরিশাল ইনস্টিটিউটে যে হামলা করা হয়েছে তা জাতির কাছে উন্মুক্ত। ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করতে গেলেই এরকম বর্বর হামলা চালানো হয়। বিভিন্ন সময়ে প্রতিশ্রুতি দেওয়ার পরও দাবি বাস্তবায়ন করা হয়নি।

এসময় উপস্থিত ছিলেন, টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সংসদের সভাপতি এমটি আলমাছ আলী খান, ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের মহাসচিব আশরাফুল আলম, সভাপতি শফিকুল ইসলাম, সম্মিলিত মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার ওই ইনস্টিটিউটে শিক্ষার্থীরা পুলিশি হামলার শিকার হন। 

বিডি-প্রতিদিন/০৫ নভেম্বর, ২০১৪/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর