রবিবার, ৭ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

রাজধানীতে ৬ ঘণ্টায় ৩ ছিনতাই

রাজধানীতে ৬ ঘণ্টায় ৩ ছিনতাই

প্রতীকি ছবি

রাজধানীতে হঠাৎ করেই বেড়ে গেছে ছিনতাইয়ের ঘটনা। আজ রবিবার ভোর থেকে ছয় ঘণ্টার মধ্যে তিনটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এর দু'টিই ঘটেছে মিরপুর এলাকায়। অপর ঘটনাটি খিলগাঁওয়ের গোড়ান এলাকায়। পৃথক এই ছিনতাইয়ে ঘটনায় আহতদের পঙ্গু এবং ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার ভোর সাড়ে চারটার দিকে মিরপুর-২ নম্বর হার্ট ফাউন্ডেশনের সামনে থেকে এক রিকসাচালককে কুপিয়ে ৮০ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। ওই রিকশা চালকের নাম আব্দুল আজিজ (৩০)। আজিজের স্ত্রী রাবেয়া বেগম জানান, ‘মিরপুরের রুপনগরের শিয়ালবাড়ি এলাকায় তারা থাকেন। তার স্বামী পেশায় রিকসাচালক। তাদের এক আত্মীয় কয়েকদিন আগে কুয়েত থেকে একটি ভিসা পাঠায়। বিদেশ যাওয়ার জন্যে গ্রাম থেকে জমি বিক্রি করে যাত্রীবাহী বাসে করে রাতে সায়েদাবাদ নামে তার স্বামী। সকালে ছিনতাইকারীরা সব টাকা নিয়ে গেছে।

অপরদিকে মিরপুরের রূপনগর থানাধীন প্রশিকা ভবন মোড়ে একটি প্রাইভেটকারে গুলি করে বিকাশ ও মোবাইল কোম্পানির এক এজেন্টের ৯০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশিকা ভবন ও স্বপ্ন সুপার সপের মাঝামাঝি স্থানে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি প্রাইভেটকার যোগে দুটি মোটর সাইকেলের নিরপত্তা বেষ্টনি গড়ে ৯০লাখ টাকা নিয়ে যাচ্ছিল। প্রশিকা ভবনের সামনে আসলে ছয় থেকে সাতটি মোটর সাইকেল তাদের গুলি করে বিকাশের ৭৬লাখ এবং একটি মোবাইল কোম্পানির ১৪লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

অপরদিকে সকাল সাড়ে ১০টার দিকে খিলগাঁওয়ের গোড়ান এলাকায় তৃপ্তি হোটেলের সামনে আব্দুস সালাম (২৮) নামে এক দোকান কর্মচারীকে গুলি করে ২০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা।

আহত সালাম জানান, তিনি একতা জেনারেল স্টোর নামে একটি দোকানে কাজ করেন। সাইদুল নামে আরেক কর্মচারীকে নিয়ে রিকশাযোগে দোকানের ২০ লাখ টাকা ঢাকা ব্যাংকের গোড়ান শাখায় জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌঁছা মাত্রই ৩-৪ জন ছিনতাইকারী রিকশা থামিয়ে তাদের দিকে গুলি ছোড়ে। এ সময় একটি গুলি তার (সালাম) বাম পায়ে লাগে।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভূইয়া  জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। টাকা উদ্ধার এবং ছিনতাইকারীদের আটকের চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/০৭ ডিসেম্বর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর