বৃহস্পতিবার, ১৮ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

জানাজা-কুলখানির ২০ মাস পর হেফাজত কর্মীর সন্ধান

জানাজা-কুলখানির ২০ মাস পর হেফাজত কর্মীর সন্ধান

রাজধানীর বাড্ডা এলাকার একটি মাদ্রাসার পঞ্চম শ্রেণীর ছাত্র আল ফারুক (১৬)। গত বছরের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের আলোচিত লংমার্চ কর্মসূচীতে অংশ নেয়। সেখানে হেফাজত-পুলিশ সংঘর্ষের পর নিখোঁজ হয় ফারুক।

মারা গেছে ভেবে তার পরিবার গায়েবানা জানাযা এবং কুলখানিসহ ধর্মীয় নানা আনুষ্ঠানিকতা সম্পন্ন করে। কিন্তু নিখোঁজের ১৯ মাস ১৮ দিন পর গত বুধবার বিকালে নগরীর চকাবাজারে মিছকিন শাহ মাজার থেকে তাকে উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ।

আজ দুপুরে ফারুককে তার মামার তত্ত্বাবধানে দিয়ে দেয় পুলিশ। আল ফারুক কুমিল্লার চান্দিনা থানার নবাবপুর শিংগাডা এলাকার সোলায়মান বিন মোবারকের ছেলে।   

নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) সন্তোষ কুমার চাকমা বলেন, শাপলা চত্বরের ঘটনার পর আল ফারুক চট্টগ্রামে ফিরে বিভিন্ন মাজারে আত্মগোপন করে থাকে। এক মাস আগে একটি অজ্ঞাত মোবাইল নম্বর থেকে মাকে ফোন করে ফারুক। এ ব্যাপারে ১০ ডিসেম্বর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে একটি অভিযোগ করেন ফারুকের মা। পরে তাকে উদ্ধার করা হয়।

নগর গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ মে হেফাজত কর্মীদের সঙ্গে আল ফারুকও ওই লংমার্চে যায়। ওই দিন শাপলা চত্বরে পুলিশ-হেফাজত সংঘর্ষের দুইদিন পরও বাড়ি না আসায় পরিবার ভেবেছিল সে মারা গেছে। ঘটনার দুইদিন পর তার গায়েবানা জানাযা ও কুলখানি হয়। মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত হয় মিলাদ।

বিডি-প্রতিদিন/ ১৮ ডিসেম্বর ১৪/ সালাহ উদ্দীন



 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর