মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
ভর্তি পরীক্ষা

খুলনায় বিক্ষোভ, বরিশালে শঙ্কায় অভিভাবকরা

অনিয়মের অভিযোগে স্কুলে তালা, ঘেরাও

খুলনা সরকারি জিলা স্কুলে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ এনে এর প্রতিবাদে গতকাল প্রধান শিক্ষকের অফিস কক্ষ ঘেরাও ও বিক্ষোভ করেছেন অভিভাবকরা। জানা গেছে, এবার ভর্তি পরীক্ষায় গতানুগতিক ধারার বাইরে তুলনামূলক বেশি প্রশ্নের কারণে শিক্ষার্থীরা অনেকেই পরীক্ষা শেষ করতে পারেনি। এছাড়া পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পরে খাতা দেওয়া ও ৫ থেকে ১০ মিনিট আগেই খাতা নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। অভিভাবকরা জানিয়েছেন, এসব ব্যাপারে প্রতিবাদ জানাতে গেলে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে কয়েকজন অভিভাবককে অফিস কক্ষে আটকে রাখার ঘটনা ঘটে। অফিস কক্ষে এ সময় শিক্ষক ও দায়িত্বরত ম্যাজিস্ট্রেটদের সঙ্গে মহানগর ছাত্রলীগের সাবেক কয়েক নেতাকে দেখা যায়। ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম অনিয়মের কোনো ঘটনা ঘটেনি বলে উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন।

এদিকে, বরিশাল জিলা স্কুল এবং সরকারি বালিকা বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা ভালো দেওয়ার পরও সন্তানের ভর্তি নিয়ে সংশয়ে রয়েছেন অভিভাবকরা। তাদের আশঙ্কা রাজনৈতিক এবং প্রশাসনিক তদবিরের কারণে মেধাবীরা বাদ পড়ে যেতে পারে।

তবে এ ধরনের আশঙ্কা অমূলক দাবি করে সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহবুবা হোসেন বলেছেন, কোনো ধরনের তদবির গ্রহণযোগ্য নয়। মেধাহীন কোনো শিক্ষাথী ভর্তি হতে পারবে না।

সর্বশেষ খবর