মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

ছাত্রলীগকে গণধোলাইয়ের হুমকি ছাত্রদলের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানকে নিয়ে অশ্লীল ও ধৃষ্টতামূলক বক্তব্য দেওয়ায় ছাত্রলীগকে রাজপথে গণধোলাই দিয়ে রাজনৈতিক শিষ্টাচার শেখানোর হুমকি দিয়েছে ছাত্রদল। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক আকরামূল হাসান এ হুমকি দেন। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি রাজিব আহসান, সিনিয়র সহসভাপতি মামুনুর রশিদ মামুন, সহসভাপতি নাজমুল হাসান, আবু আতিক আল হাসান মিন্টু, যুগ্ম-সম্পাদক মিয়া মো. রাসেল, বায়েজিদ আরেফিন, দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে আকরাম বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যখন মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করে যুক্তির আলোকে ঐতিহাসিক সত্যগুলো তুলে ধরছেন, ঠিক তখনই আওয়ামী লীগ ও ছাত্রলীগের গাত্রদাহ শুরু হয়েছে। ছাত্রলীগ ২৭ ডিসেম্বর বিএনপি ঘোষিত গাজীপুরের সমাবেশ প্রতিহতের ঘোষণা দিয়েছে।

তাদের এই ধৃষ্টতামূলক ও হাস্যকর বক্তব্যে ছাত্রদলসহ পুরো ছাত্র সমাজ বিস্মিত। খালেদা জিয়ার সমাবেশকে প্রতিহত করার ঘোষণার পরিণাম তাদের জানা নেই।

তিনি আরও বলেন, সরকার ও প্রশাসন ছাত্রলীগকে সব সন্ত্রাসী কর্মকাণ্ড ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ থেকে বিরত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আমরা মনে করি। যদি তারা ব্যর্থ হয়, তাহলে সাধারণ ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে ছাত্রদল ছাত্রলীগকে নিয়ন্ত্রণের দায়িত্ব গ্রহণ করবে। শিক্ষাপ্রতিষ্ঠান এবং রাজপথে গণধোলাই দিয়ে তাদেরকে রাজনৈতিক শিষ্টাচার শিখাবে।

সংবাদ সম্মেলন থেকে গাজীপুরের সমাবেশ নির্দিষ্ট স্থানে অনুষ্ঠিত হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের নেতারা।

সর্বশেষ খবর