রবিবার, ২৫ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামেও ৩৬ ঘণ্টার হরতাল চলছে

চট্টগ্রামেও ৩৬ ঘণ্টার হরতাল চলছে

ফাইল ছবি

চট্টগ্রামে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে। হরতালে সহিংসতা ও নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম নগরী ও জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা হিসেবে অতিরিক্ত পুলিশের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন রয়েছে। রবিবার ভোর থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত হরতালের সমর্থনে জোটের নেতাকর্মীদের মিছিল কিংবা পিকেটিংয় করতে দেখা যায়নি।

সরেজমিনে নগরীর জিইসি মোড়, মুরাদপুর, নিউমার্কেট ও কাজির দেউড়ি এলাকায় গিয়ে দেখা গেছে, ভোর ৬টা থেকে হরতাল শুরুর পর নিরাপত্তা বাহিনী প্রতি ১০মিনিট পর পর টহল দিচ্ছে। স্বাভাবিক নিয়মে রাস্তায় নেমেছে রিকশা, অটোরিকশা, গণপরিবহনের পাশাপাশি মাঝে মাঝে ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেছে। কর্মজীবী মানুষের যাতায়াতে অসুবিধা হচ্ছে। এ ছাড়া দূরপাল্লার গাড়ি বন্ধ রয়েছে।

এ পর্যন্ত কোথাও নাশকতার কোনো খবর পাওয়া যায়নি। হরতালের সমর্থনে বিএনপি কিংবা ২০দলের নেতাকর্মীদের মিছিল কিংবা অন্য কোনো কর্মসূচি পালনের খবর পাওয়া যায়নি। বিমান কিংবা ট্রেনের সময়সূচির কোনো পরিবর্তন হয়নি। বন্দরের কন্টেইনার উঠানামা রীতিমত চলছে যথানিয়মে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার জানান, হরতালে নাশকতা ও সহিংসতা মোকাবেলায় নগরীতে দুই হাজার অতিরিক্ত পুলিশ ও ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। কেউ সহিংসতা সৃষ্টি করতে চাইলে কঠোরভাবে তা দমন করা হবে।

চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) একেএম হাফিজ আক্তার দ্য রিপোর্টকে জানান, জেলায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি বরাবরের মতো স্পর্শকাতর পাঁচটি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সহিংসতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া আছে বলে জানান তিনি।

টানা অবরোধের মধ্যে রবিবার সকাল ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘন্টার হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। শনিবার দুপুরে ২০ দলীয় জোটের পক্ষে এ হরতাল আহবান করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিডি-প্রতিদিন/২৫ জানুয়ারি ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর