বুধবার, ২৮ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

জাতীয় ঐক্যমত্যের সরকার গঠনের প্রস্তাব এমাজউদ্দীনের

জাতীয় ঐক্যমত্যের সরকার গঠনের প্রস্তাব এমাজউদ্দীনের

ফাইল ছবি

দেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানের জন্য সকল দলের সমন্বয়ে জাতীয় ঐক্যমত্যের সরকার গঠনের প্রস্তাব দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ।

সুপ্রিমকোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আজ বুধবার দুপুরে সুশীল সমাজের ব্যানারে ‘চলমান সংকট থেকে উত্তরণের পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ প্রস্তাব পেশ করেন।

প্রস্তাবে তিনি বলেন, ঐক্যমত্যের সরকারের কাজ হবে প্রজাতন্ত্রের সকল কর্মকাণ্ড যথাযথভাবে পরিচালনার লক্ষ্যে সবার অংশগ্রহণমূলক একটি নির্বাচন করা। সবার অংশগ্রহণমূলক একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচনই জাতিকে বর্তমান মহাসংকট থেকে উত্তরণে সহায়তা করতে পারে।

এমাজ উদ্দিন আহমদ বলেন, ‘জাতীয় ঐক্যমত্যের সরকারের প্রধান দায়িত্ব হবে নির্বাচন কমিশন, প্রশাসন এবং বিচার বিভাগসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানের অর্থবহ সংস্কারের মাধ্যমে একটি অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা।’

একই সঙ্গে তাদের প্রস্তাবে সাড়া দেওয়ার জন্য তিনি দেশের সকল নাগরিককে এগিয়ে এসে বিদ্যমান জাতীয় সংকট মোকাবেলা করার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ, খন্দকার মাহবুব হোসেন, ফরহাদ মজহার, রুহুল আমীন গাজী, আব্দুল হাই সিকদার, সুকোমল বড়ুয়া, লেঃ কর্ণেল (অবঃ) মোহাম্মদ সেলিম।

বিডি-প্রতিদিন/২৮ জানুয়ারি, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর