শুক্রবার, ৩০ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা
পাহারা দেবে গুরুত্বপূর্ণ পয়েন্ট

মহাসড়কে ১২ হাজার আনসার

মহাসড়কে ১২ হাজার আনসার

মহাসড়কের নিরাপত্তা ও নাশকতা প্রতিরোধে আনসার বাহিনীর ১২ হাজার সদস্য মোতায়েনের পদক্ষেপ নেওয়া হয়েছে। সারা দেশের ৯৯৩টি গুরুত্বপূর্ণ পয়েন্টে আজ থেকে পর্যায়ক্রমে এই মোতায়েন শুরু হচ্ছে। গতকাল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে জানান, রেলপথের পর এবার মহাসড়কের ৯৯৩টি পয়েন্টে ১২ হাজার আনসার সদস্য মোতায়েন করা হবে। শুক্রবার থেকে দেশের ২১৬টি পয়েন্টে আনসার সদস্য মোতায়েন থাকবে। পর্যায়ক্রমে আরও আনসার সদস্য মোতায়েন করা হবে। মন্ত্রী আরও বলেন, চলমান সহিংসতার বিরুদ্ধে জনমত গড়ে তোলা হবে। জনপ্রতিনিধিদের মাধ্যমে সচেতনতামূলক কর্মসূচি পালন করা হবে। যেসব এলাকা ঝুঁকিপূর্ণ সেসব এলাকায় শান্তি সমাবেশ করা হবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষা প্রসঙ্গে তিনি বলেন, এসএসসি পরীক্ষায় অংশ নিতে যে সব শিক্ষার্থী গ্রাম থেকে উপজেলা শহরে আসবে, তাদের নিরাপত্তায় ব্যবস্থা নেওয়া হবে। তবে কি ধরনের ব্যবস্থা নেওয়া হবে সে বিষয়ে কিছু জানাননি তিনি।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) হিসাব তুলে ধরে মন্ত্রী বলেন, চলমান হরতাল-অবরোধে সারা দেশে ৩২৫টি বাস এবং ট্রাকে আগুন দেওয়া হয়েছে। এতে ৩০ জন মারা গেছেন। তার মধ্যে ১৫ জন পরিবহন শ্রমিক রয়েছেন। এ ছাড়া বিআরটিসির ৫টি বাসে অগি্নসংযোগ ও ২৬টি ভাঙচুর করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, নৌমন্ত্রী শাজাহান খান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, অতিরিক্ত আইজিপি জাবেদ পাটোয়ারী, র্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন, ফায়ার সার্ভিসের মহাপরিচালক আলী আহমদ খান প্রমুখ।

 

সর্বশেষ খবর