বৃহস্পতিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

প্রতারণা মামলায় ব্লিটজ সম্পাদকের চার বছরের কারাদণ্ড

প্রতারণা মামলায় ব্লিটজ সম্পাদকের চার বছরের কারাদণ্ড

প্রতারণার একটি মামলায় সাপ্তাহিক ব্লিটজ পত্রিকার সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরীকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এ ছাড়া দণ্ডপ্রাপ্ত আসামি শোয়েবের স্ত্রী শাহনাজ চৌধুরীকে খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোল্যা সাইফুল আলম এ আদেশ দেন।

এর আগে ২০১২ সালে বাদী হয়ে মামলাটি করেছিলেন বেসরকারি সংস্থা বাংলাদেশ সেন্টার ফর ইন্টারন্যাশনাল স্টাডিজের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন।

মামলার অভিযোগে জানা যায়, শোয়েব চৌধুরীর স্ত্রী শাহনাজ চৌধুরীর সঙ্গে সাজ্জাদ হোসেন শাইন ট্রেড নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলেন। চুক্তি অনুযায়ী সাজ্জাদ ও শাহনাজের ৭০ লাখ টাকা করে বিনিয়োগের কথা। সে মোতাবেক সাজ্জাদ তাদের যৌথ হিসাবে ৭০ লাখ টাকা জমা দিলেও শাহনাজ কোনো টাকা জমা দেননি। পরে স্ত্রীর যোগসাজসে শোয়েব চৌধুরী ২০১২ সালে ১২ মে ৯ লাখ ও ১৩ মে ৬০ লাখ টাকা পে অর্ডারের মাধ্যমে উত্তোলন করে তার হিসাবে জমা করে টাকা আত্মসাত করেন। এর আগে ২০১৪ সালের ৯ জানুয়ারি রাষ্ট্রদ্রোহের একটি মামলায় সালাউদ্দিন শোয়েব চৌধুরীকে ৭ বছর কারাদণ্ড প্রদান করেন আদালত। বর্তমানে তিনি কারাগারেই আছেন।

বিডি-প্রতিদিন/ ১৯ ফেব্রুয়ারি ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর