মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা

নিখোঁজ মেয়রের লাশ মিললো আজিমপুর গোরস্থানে

নিখোঁজ মেয়রের লাশ মিললো আজিমপুর গোরস্থানে

দুই মাস ধরে নিখোঁজ রাজশাহী পবা উপজেলার নওহাটা পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল গফুরের লাশ উদ্ধার করা হয়েছে ঢাকার আজিমপুর গোরস্থানে।

পুলিশের হাতে আটক জান্নাতুন সালমা মিমের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রাজশাহীর পবা থানা পুলিশ আজ মঙ্গলবার বিকালে মেয়রের লাশ উদ্ধার করে। পরে ময়না তদন্তের জন্য লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

আজ বিকালে রাজশাহী পুলিশ সুপার আলমগীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার জানান, আজ দুপুরে পবা থানা পুলিশের একটি দল আজিমপুর গোরস্থানে পৌঁছায়। বিকাল ৫টার দিকে নিখোঁজ মেয়র আবদুল গফুরের লাশটি উদ্ধার করা হয়। আজিমপুর গোরস্থানের রেজিস্ট্রি খাতায় মেয়র গফুরের মৃত্যু ৩ জানুয়ারি ও দাফন ৬ জানুয়ারি উল্লেখ করা হয়েছে। তিনি আরও জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে মিম মেয়র আবদুল গফুরকে হত্যার কথা স্বীকার করে। তবে আদালত ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার সময় হত্যার কথা অস্বীকার করে। এজন্য সোমবার তাকে আরও ৭ দিনের রিমান্ডে নিয়ে লাশ উদ্ধারের জন্য আজ সকালে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় পুলিশ। বিকালে আজিমপুর গোরস্থান থেকে মেয়র গফুরের লাশটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, এর আগে গত বছরের ৩১ ডিসেম্বর ঢাকার উদ্দেশ্যে রওনা হন মেয়র। গত ৬ জানুয়ারি পর্যন্ত পরিবার ও কাছে আত্মীয়দের সঙ্গে মোবাইলের মাধ্যমে মেয়রের যোগাযোগ ছিল। এরপর থেকে তিনি নিখোঁজ হন। এরপর ১৬ ও ১৭ জানুয়ারি মেয়রের দুটি মোবাইল ফোন নম্বর থেকে তার ছেলের মোবাইলে দুটি এসএমএস আসে। ওই দুটি এসএমএসের একটিতে ২৫ হাজার টাকা এবং অন্যটিতে ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলা হয়। কিন্তু দীর্ঘদিন যোগাযোগ বিছিন্ন থাকার পর এসএমএস করে বিকাশে টাকা চাওয়ার বিষয়টি নিয়ে সন্দেহ হলে ১৯ জানুয়ারি মেয়রের স্ত্রী ফজিলাতুন্নেসা পারুল পবা থানায় অপহরণ মামলা দায়ের করেন। তখন পুলিশ তদন্তে নামে। মোবাইল ফোনের সূত্র ধরে গত ২৩ জানুয়ারি ঢাকার সংসদ ভবন এলাকা থেকে মিমকে আটক করা হয়। আটকের পর মিম মেয়রের স্ত্রী বলে দাবি করেন। এরপর ৩১ জানুয়ারি মিমের দুই বোন জান্নাতুন নাইম ও জান্নাতুন ফেরদৌসকে নওগাঁ ও ঢাকা থেকে আটক করে পুলিশ। তাদের আটকের পর আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড চাওয়া হয়। রিমান্ডে জিজ্ঞাসাবাদে মেয়র গফুরকে হত্যার কথা স্বীকার করেন মিম।

বিডি-প্রতিদিন/ ০৩ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর