শুক্রবার, ৬ মার্চ, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামে কাপড় ফেরির আড়ালে জালনোটের ব্যবসা, আটক ১

চট্টগ্রামে কাপড় ফেরির আড়ালে জালনোটের ব্যবসা, আটক ১

চট্টগ্রামে দীর্ঘদিন ধরেই কাপড় ফেরির ব্যবসার আড়ালে জালনোটের ব্যবসা করে আসছে নিজাম উদ্দিন (২৫)। নিয়াম উদ্দিন চট্টগ্রাম নগরীসহ উপজেলার সহজ-সরল গ্রামের মানুষদের কাছে কাপড় ফেরি করে বিক্রি করে। এই ব্যবসার আড়ালে নিজামের আরেকটি ব্যবসা আছে তা বুঝার কোন উপায় নেই। বিভিন্ন স্থানে রয়েছে তার বিশাল একটি বাহিনীও। তিনি জেলার বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সহযোগীদের মাধ্যমে এ ব্যবসা চালান তিনি।

আজ সকাল সাড়ে ১০টার দিকে শাহ আমানত তৃতীয় কর্ণফুলী সেতু এলাকায় পুলিশের হাতে ধরা পড়েন নিজাম উদ্দিন। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ৩১টি একহাজার টাকার জাল নোট। সে বাঁশখালী উপজেলার পশ্চিম মানিক পাঠান গ্রামের নুরুল আলমের ছেলে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন এলাকায় কাপড় ফেরি করে বিক্রি করার আড়ালে জাল নোটের ব্যবসা করেন নিজাম। সকালে শাহ আমানত সেতু এলাকায় সন্দেহ জনকভাবে তাকে আটক করে তল্লাশি চালানো হয়। এসময় তার কাছ থেকে ৩১টি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। তিনি বলেন, জেলার বিভিন্ন এলাকায় তার সহযোগী রয়েছে। কাপড় ফেরি করে বিক্রি করার আড়ালে তাদের কাছে জাল টাকার নোট পৌঁছে দেন নিজাম। তবে বিশেষ আইনে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/ ০৬ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  


 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর