শিরোনাম
রবিবার, ২৯ মার্চ, ২০১৫ ০০:০০ টা

সন্ত্রাসী ও মাদকের আখড়া লালখান বাজার

সন্ত্রাসী ও মাদকের আখড়া লালখান বাজার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৪ নং লালখান বাজার ওয়ার্ডের বাসিন্দাদের প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হয় সন্ত্রাসী ও চাঁদাবাজদের ভয়ে। তাদের ভয়ে কেউ মুখ খোলেন না। এ ছাড়াও ওয়ার্ডের অন্যতম প্রধান সমস্যা ঝুঁকিপূর্ণ পাহাড়। যেখানে প্রতি বছরই ঘটে মৃত্যুর ঘটনা। প্রায় তিন বর্গকিলোমিটার আয়তনের এই ওয়ার্ডের জনসংখ্যা এক লাখ ৫০ হাজার। ভোটার ৪২ হাজার। ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের মধ্যে বর্তমান কাউন্সিলর এ এফ কবির মানিক, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক তৌহিদ আজিজ, খুলশী থানা বিএনপির যুগ্ম সম্পাদক শাহ আলম (কারাগারে) ও মো. আবদুল হালিমের নাম শোনা যাচ্ছে।

সরেজমিন আরও জানা যায়, এই ওয়ার্ডে প্রকাশ্যে চলে মাদক ব্যবসা, ছিনতাই ও চাঁদাবাজি। রয়েছে সুপেয় পানি সংকট। মুষলধারে বৃষ্টি হওয়া মানেই পাহাড় ধসের আতঙ্ক। এসব পাহাড়ে অবৈধভাবে দখল করে তৈরি হয় ভাড়া ঘর। অন্যদিকে, এলাকার মানুষ বঞ্চিত নাগরিক সুবিধা থেকে। ওয়ার্ডের বেশির ভাগ স্থানে নেই স্থায়ী ডাস্টবিন। ছড়িয়ে-ছিটিয়ে থাকে আবর্জনা। নষ্ট হয় পরিবেশ।

সম্ভাব্য প্রার্থী শাহ আলমের স্ত্রী ছানোয়ারা আলম বলেন, সন্ত্রাস প্রতিরোধে অতীতেও নির্বাচন করেছেন আমার স্বামী। এবার কারাগারে থেকেও নির্বাচন করবেন।

 

সর্বশেষ খবর