মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫ ০০:০০ টা

সিলেটে শিল্পপতির বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

সিলেটের ফতেহপুর চা-বাগানের মালিক ইয়াসিন ওসমানের বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেছেন শাহজাহান উল্লাহ পাওয়ার জেনারেশন, সাকের অটোব্রিকস ও করিম উল্লাহ মার্কেটের স্বত্বাধিকারী শিল্পপতি আতাউল্লাহ সাকের। চা-বাগান ইজারা দেওয়া ও ঢাকার সাভারে জায়গা বিক্রির কথা বলে ইয়াসিন ওসমান এ টাকা আত্মসাৎ করেছেন বলে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। টাকা আত্মসাতের ঘটনায় আদালতে মামলা করায় তাকে ইয়াসিন ওসমান ও তার লোকজন হত্যা ও গুমের হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন সাকের। গতকাল সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আতাউল্লাহ সাকের বলেন, সিলেটের ফতেহপুর চা-বাগান বিক্রির কথা বলে ইয়াসিন ওসমান তার কাছ থেকে ১৪ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা নেন। পরে ইয়াসিন ওসমান বাগানটি গোপনে অন্যত্র বিক্রি করে দিয়ে ওই টাকার বিপরীতে ছয়টি চেক দেন। চেকগুলো ডিজঅনার হওয়ায় তিনি আদালতে মামলা করেন। এর পর থেকে মামলা তুলে নিতে তাকে হত্যা ও গুমের হুমকি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আতাউল্লাহ সাকের উল্লেখ করেন, ঢাকার সাভারে ৪.৬৫ একর জায়গা কেনার লক্ষ্যে তিনি ইয়াসিন ওসমানের সঙ্গে বায়না রেজিস্ট্রি করেন। জায়গার মোট মূল্য ৮ কোটি টাকার মধ্যে তিনি ৪ কোটি ৭০ লাখ ১০ হাজার টাকা পরিশোধও করেন। এরপর তিনি জানতে পারেন ওই জায়গার মালিকানা নিয়ে অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনালে মামলা চলছে। সাকেরের অভিযোগ, ইয়াসিন ওসমান জেনেশুনে তার সঙ্গে প্রতারণা করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আতাউল্লাহ সাকেরের বড় ভাই শিল্পপতি ছানাউল্লাহ ফাহিম, সিলেট চেম্বারের পরিচালক এমদাদ হোসেন, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি কাওসার আহমদ, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পাভেল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে ইয়াসিন ওসমান বলেন, 'আতাউল্লাহ সাকের আমার কাছে মোট পাবেন ৫ কোটি ৭৫ লাখ টাকা। কিন্তু তিনি মিথ্যাচার করে আদালতে মামলা করেছেন। এ ছাড়া আমি বা আমার পক্ষ থেকে কেউ তাকে গুম বা হত্যার হুমকি দিইনি।'

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর