মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫ ০০:০০ টা

রাজউক নতুন দুটি আবাসন প্রকল্প গ্রহণ করেছে : গৃহায়নমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, রাজউক নতুন দুটি আবাসন প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছে। তবে প্রকল্পের স্থান এখনো চূড়ান্ত হয়নি। এ ছাড়া কমলাপুর-সংলগ্ন মতিঝিল সম্প্রসারিত বাণিজ্যিক এলাকা, উত্তরা তৃতীয় পর্ব প্রকল্প ও পূর্বাচল শহর প্রকল্পে বাণিজ্যিক প্লট বরাদ্দ প্রদানের পরিকল্পনা সরকারের রয়েছে। তিনি বলেন, নতুন এমপিদের মধ্যে যাদের ঢাকায় প্লট নেই তাদেরও প্লট দেওয়া হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের গতকালের বৈঠকে স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
 তিনি বলেন, চলতি অর্থবছরে রাজউক কোনো বাণিজ্যিক প্লট বরাদ্দ করেনি।
বিভিন্ন আয়তনের ৪৩টি বাণিজ্যিক প্লট নিলামের মাধ্যমে বরাদ্দ প্রদানের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এ ছাড়া ভবিষ্যতে কমলাপুর-সংলগ্ন মতিঝিল সম্প্রসারিত বাণিজ্যিক এলাকা, উত্তরা তৃতীয় পর্ব প্রকল্প ও পূর্বাচল শহর প্রকল্পে বাণিজ্যিক প্লট বরাদ্দ প্রদানের পরিকল্পনা সরকারের রয়েছে।
একই প্রশ্নকর্তার অন্য এক প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, চলতি অর্থবছর পূর্বাচল নতুন শহরে সরকারের বিশেষ বিবেচনায় আটটি আবাসিক প্লট বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি সংসদকে আরও জানান, রাজউক নতুন দুটি আবাসন প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছে। তবে প্রকল্পের স্থান এখনো চূড়ান্ত করা হয়নি।
মিরপুরে স্যাটেলাইট শহর
মুহাম্মদ মিজানুর রহমানের (খুলনা-২) লিখিত প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ঢাকার মিরপুরের ৯ নম্বর সেকশনে একটি স্যাটেলাইট শহর গড়ে তোলার জন্য ৯০৬টি ফ্ল্যাটের প্রকল্প গ্রহণ করেছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। চাহিদা থাকলে খুলনা রূপসা ব্রিজ এলাকায় স্যাটেলাইট শহর করা যেতে পারে। তবে এ জন্য সম্ভাব্যতা যাচাইয়ের প্রয়োজন রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর