বুধবার, ১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

\\\'সিটি নির্বাচন নিয়ে সন্দিহান বিএনপি\\\'

\\\'সিটি নির্বাচন নিয়ে সন্দিহান বিএনপি\\\'

আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ হওয়ার ব্যাপারে সন্দেহ ও শঙ্কা প্রকাশ করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ সন্দেহ ও শঙ্কা প্রকাশ করেন বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু।

বিবৃতিতে ২০ দলীয় জোটের পক্ষে বরকত উল্লাহ বুলু অভিযোগ করে বলেন, সরকার দলীয় সন্ত্রাসী ও লুটেরাদের অবাধ বিচরণ এবং সরকারের মন্ত্রী, এমপি, প্রার্থী ও সমর্থকদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সুস্পষ্ট অভিযোগ সত্ত্বেও তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণে নির্বাচন কমিশনের উদাসীনতার কারণে তিন সিটি কর্পোরেশনের ভোটার ও নাগরিক সমাজ সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সন্দিহান ও শংকিত।

তিনি বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন সরকার তাদের অপশাসন ও অবৈধ কর্মকাণ্ডকে জনদৃষ্টির আড়ালে রাখতে জনপ্রশাসন, বিচার বিভাগ, আইন-শৃঙ্খলা বাহিনী ও নিয়ন্ত্রিত গণমাধ্যমকে ইচ্ছামতো ব্যবহার করছে।

আবারও সরকারের কাছে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়ে তিনি ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের কারামুক্তি দাবি করেন।

বুলু অভিযোগ করে বলেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদসহ নিখোঁজ বিরোধী দলের আরও অনেক নেতাকর্মীর সন্ধান এখন পর্যন্ত দিচ্ছে না সরকার কিংবা আইন-শৃঙ্খলা বাহিনী। অবিলম্বে নেতা-কর্মীদের অক্ষত ও সুস্থ অবস্থায় তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেওয়ার দাবি জানান বিএনপির এ যুগ্ম-মহাসচিব।

বিডি-প্রতিদিন/০১ এপ্রিল, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর