শনিবার, ১৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

নারায়ণগঞ্জে আগুনে পুড়ল ৩৭ বসত ঘর

নারায়ণগঞ্জে আগুনে পুড়ল ৩৭ বসত ঘর

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর নয়াবাজারে আজ শনিবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩৭টি বসত ঘর।

আগুন নেভাতে গিয়ে অন্তত নারী-পুরুষসহ ১০জন আহত হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থরা প্রত্যেকেই বিভিন্ন গার্মেন্টের কর্মী। অগ্নিকাণ্ডের সময় প্রত্যেকেই গার্মেন্টে ছিল। ৩৭টি ঘরে বসবাসরত পরিবারের শতাধীক লোকজন সর্বস্ব হারিয়ে এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে।

বাড়িওয়ালা রমজান আলী মুন্সি জানান, ওয়াহাব আলী সর্দারের ভাড়া দেয়া বাড়ির রান্না ঘরের গ্যাসের চুলা থেকে রাত সাড়ে ৭টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই বাড়িতে থাকা ৮টি টিনের ঘর পুড়ে আমার ভাড়া দেয়া বাড়ির ১৯টি, আসলামের ৯টি ও শহিদুল্লাহর একটি টিনের ঘর পুড়ে মুহূর্তের মধ্যে ভস্মিভূত হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক ঘন্টা সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ক্ষতিগ্রস্থরা ভাড়াটিয়ারা প্রত্যেই বিসিক শিল্পাঞ্চলে গার্মেন্টে কাজ করে।

গার্মেন্টকর্মী পারভিন জানান, রাত ৮টায় গার্মেন্ট থেকে এসে দেখি আমার ঘরের সব কিছু পুড়ে ছাই হয়েগেছে। এখন পড়নের একটি কাপড়ও নেই। ঘরের রান্না করার হাড়ি পাতিল, ঘাট, সুকেস, কাপড় সহ সব কিছু পুড়েগেছে।

গার্মেন্টকর্মী রাশিদা জানান, আমি সহ আমার দুই মেয়ে গার্মেন্টে কাজ করে। রাতে ডিউটি শেষে বাসায় ফিরে ঘরের চিহ্নটিও খুঁজে পায়নি। দীর্ঘদিনের জমানো টাকা পয়সা সহ সবই পুড়ে ছাই হয়েগেছে।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ জানান, গ্যাসের চুলা থেকে এ অগ্নিকান্ডে সূত্রপাত ঘটেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান এখনই বলা যাচ্ছে না।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ পরিচালক মোমতাজ আহম্মেদ জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। কিন্তু রাস্তায় যানজট ও রাস্তা ভাঙ্গার কারণে একটু দেরিতে পৌঁছাতে পারলেও পানিবাহী গাড়িটি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। পরে ফায়ার সার্ভিসের কর্মীর পাশের একটি ডোবা পুকুর থেকে পানির সংযোগ নিয়ে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ক্ষয়ক্ষতির পরিমান এখনই বলা যাচ্ছে না।

বিডি-প্রতিদিন/ ১৮ এপ্রিল ১৫/ সালাহ উদ্দীন  
 

সর্বশেষ খবর