শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

\\\'সংঘাতের দিকে যাচ্ছে সরকার\\\'

\\\'সংঘাতের দিকে যাচ্ছে সরকার\\\'

ফাইল ছবি

সিটি করপোরেশন নির্বাচনকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে সরকার। এমন মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদপ্রার্থী মীর্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস। রাজধানীর যাত্রাবাড়ীতে আজ শনিবার সকাল ১০টায় গণসংযোগ চালানোর সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আফরোজা বলেন, আমরা মনে করেছিলাম শান্তিপূর্ণ একটা সিটি নির্বাচন হবে। কিন্তু সরকার সংঘাতপূর্ণ আচরণ করছে। হামলা করছে, কর্মীদের ধরে নিয়ে যাচ্ছে। পোলিং এজেন্টদের হুমকি দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, গণমাধ্যম ও জনগণ আমাদের বড় শক্তি। জনগণকে নির্ভয়ে ভোট কেন্দ্রে যেতে বলবো। ভোট প্রদান করা আপনাদের অধিকার। আমরা ভোট ডাকাতিও করবো না, কাউকে করতেও দেবো না।

এদিকে মির্জা আব্বাসকে ঢাকার স‍াবেক মেয়র হিসেবে সফল উল্লেখ করে আফরোজা আব্বাস বলেন, সরকার দলীয় মেয়র প্রার্থী ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাসিন্দা। তাকে পেতে উত্তরে যেতে হবে। কিন্তু মীর্জা আব্বাস দক্ষিণের প্রার্থী, তিনি দক্ষিণেই থাকেন। এ প্রচারণাকালে আফরোজা আব্বাসের সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দীন আহমদ।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, খালেদা জিয়ার ওপর তিনবার হামলা হলেও নির্বাচন কমিশন কোন ব্যবস্থা নেয়নি। কিন্তু যখন নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রচারণায় নেমেছেন তখন নির্বাচন কমিশন তাকে নোটিশ প্রদান করেছে। এতেই বোঝা যায় এই নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট। অধ্যাপক এমাজ উদ্দীন আহমদ আরও বলেন, সিটি নির্বাচন সুষ্ঠু না হলে রাজনৈতিক পরিবেশ অসুস্থ হয়ে পড়বে। আর এজন্য দায়ী থাকবে সরকার।

বিডি-প্রতিদিন/ ২৫ এপ্রিল, ২০১৫/ রোকেয়া।
 

সর্বশেষ খবর