মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

\\\'নির্বাচনকে কলুষিত করতে বিএনপির ভোট বর্জন\\\'

\\\'নির্বাচনকে কলুষিত করতে বিএনপির ভোট বর্জন\\\'

ফাইল ছবি

সিটি করপোরেশন নির্বাচনকে কলুষিত করার অপচেষ্টার অংশ হিসেবে বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। একইসঙ্গে বিএনপির ভোট বর্জন স্রেফ দুরভিসন্ধি বলে উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে তিনটি সিটি কর্পোরেশনে ভোট বর্জনের ঘোষণা দেওয়ার পর এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগের সাবেক এ মন্ত্রী। চট্টগ্রাম নাগরিক কমিটির প্রধান নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ড. হাছান মাহমুদ আরও বলেন, ভোট বর্জনের ঘোষণা দেওয়ার পর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভোট কেন্দ্র থেকে সরে গেলে নিজেদের স্বার্থ হাসিল করবে এমন ষড়যন্ত্রও তাদের থাকতে পারে। এ জন্য দলের সকল নেতা কর্মীকে ভোট শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্রে কেন্দ্রে থাকার আর ভোটারদের তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি অভিযোগ করেন, বিএনপির নেতাকর্মীরাই আ জ ম নাছিরের ছবি সম্বলিত আইডি কার্ড ব্যবহার করে বিভিন্ন ভোট কেন্দ্রে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছেন। ’

রাজনীতি থেকে মনজুর আলমের অবসরের প্রসঙ্গে ড. হাছান মাহমুদ প্রশ্ন তোলেন, ‘নির্বাচন নিয়ে যদি মনজুর সাহেবের অভিযোগ থাকত তবে তিনি শুধু নির্বাচন বর্জন করতেন। কিন্তু তিনি রাজনীতি ও বিএনপিকে কেন বর্জন করেছেন? এ থেকে স্পষ্ট বুঝা যায় অভিযোগের আঙ্গুল বিএনপির দিকেই। কারণ বিএনপি নেতাকর্মীরা মনজুর আলমের পক্ষে নির্বাচনী মাঠে ছিলেন না।'  

সংবাদ সম্মেলনে নাগরিক কমিটির চেয়ারম্যান ইসহাক মিয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম আমিন,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২৮ এপ্রিল, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর