সোমবার, ৪ মে, ২০১৫ ০০:০০ টা

অস্ত্র মামলায় গ্রেফতার রাবি ছাত্রলীগ কর্মীর জামিন

অস্ত্র মামলায় গ্রেফতার রাবি ছাত্রলীগ কর্মীর জামিন

অস্ত্র মামলায় গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের কর্মী ইকবাল হোসেন হিরককের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল হোসেন তার জামিন আবেদন মঞ্জুর করেন। হীরক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এমবিএর শিক্ষার্থী। গত ১৪ আগস্ট একটি পিস্তল ও চার রাউন্ড গুলিসহ তাকে আটক করে মতিহার থানা পুুলিশ।

উল্লেখ্য, গত বছরের ১৪ আগস্ট দুপুরে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ছাত্রী উত্তক্তের প্রতিবাদ করায় আইন বিভাগের এক শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে জখম করে ছাত্রলীগ কর্মী হিরক ও রিনেট।

এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় তাদেরকে আটক করে মতিহার থানা পুুলিশ। এদের মধ্যে হিরকের কাছ থেকে একটি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। রাতে কাজলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূরুল কবির বাদী হয়ে তার বিরুদ্ধে একটি অস্ত্র মামলা দায়ের করেন। তারপর থেকে কারাগারেই দিন কাটছিলো হিরকের।

সম্প্রতি সাত দফা দাবিতে ক্যাম্পাসে আন্দোলন কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ। এই সাত দফার মধ্যে অন্যতম দাবি ছিলো- মিথ্যা মামলায় আটক ছাত্রলীগ কর্মী হীরকসহ প্রগতিশীল শিক্ষার্থীদের নামে দায়ের করা সব মামলা প্রত্যাহার ও আটক নেতাকর্মীর মুক্তি। পরে প্রশাসন দাবি পূরণের আশ্বাস দিলে আন্দোলন কর্মসূচি স্থগিত করে তারা।

এ প্রসঙ্গে রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, 'মিথ্যা মামালায় গত আট মাস ধরে ছাত্রলীগ কর্মী হিরককে কারাগারে আটক রাখা হয়েছে। তার মুক্তিতে রাবি ছাত্রলীগ আনন্দিত।'

বিডি-প্রতিদিন/ ০৪ মে ১৫/ সালাহ উদ্দীন  


 
 

সর্বশেষ খবর