রবিবার, ২৪ মে, ২০১৫ ০০:০০ টা

ভিসিকে হুমকির প্রতিবাদে ঢাবিতে মাবববন্ধন

ভিসিকে হুমকির প্রতিবাদে ঢাবিতে মাবববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক, বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. কাবেরী গায়েনকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন পালিত হয়।

সংগঠনের সভাপতি ও বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স্বপন কুমার দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম ও চেয়ারপার্সন অধ্যাপক আখতার সুলতানা। সংহতি প্রকাশ করে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. একেএম মাকসুদ কামাল। আরো উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস, শাওন্তী হায়দার, সাইফুল আমল চৌধুরীসহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ কর্মকর্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, 'মৌলবাদীরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে একের পর এক আঘাত করছে। তারা মুক্তচিন্তার মানুষদের হত্যা করছে। কিন্তু দেশের আইনশৃঙ্খলা বাহিনী কোনো কোনো ক্ষেত্রে নীরব থাকছে। কিন্তু তারা কেন? নীরব থাকছে তা আমাদের কাছে একটি প্রশ্ন। তারা যৌন নিপীড়নকারীদের বিষয়ে নীরব থাকছে। তারা স্বাধীনতার স্বপক্ষের শক্তির হত্যাকারীদের প্রতিও কোনো ব্যবস্থা নিচ্ছে না। তারা যদি এই অপরাধীদের ধরতে না পারে তাহলে তাদের দরকার কি?'

বক্তারা আরো বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে এই নিয়ে সাতবার হত্যার হুমকি দেয়া হয়েছে। তিনি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি বলেই কি তার প্রতি বার বার এই ধরনের হুমকি দেয়া হচ্ছে। তাই এই হুমকিদাতাদের আইনশৃঙ্খলা বাহিনীকে খোঁজে বের করতে হবে।'

বক্তারা সরকারের প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ দেশের বিশিষ্ট নাগরিকদের দেয়া হুমকির তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ সেইসঙ্গে এই অপশক্তির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

বিডি-প্রতিদিন/২৪ মে ২০১৫/শরীফ

সর্বশেষ খবর