বুধবার, ২৭ মে, ২০১৫ ০০:০০ টা

সিদ্ধিরগঞ্জে শ্রমিক-মালিক পক্ষের সংঘর্ষে আহত ১৫

সিদ্ধিরগঞ্জে শ্রমিক-মালিক পক্ষের সংঘর্ষে আহত ১৫

ফাইল ছবি

সিদ্ধিরগঞ্জে রপ্তানিমুখী একটি গার্মেন্ট কারখানায় শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের লোকজনদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে অন্তত ১৫জন আহত হয়েছে।

আজ বুধবার সকালে বৃষ্টির কারণে আধাঘণ্টা বিলম্বে কারখানায় হাজির হওয়ার পর তাদের ঢুকতে বাধা প্রদান করায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জে সাইলো রানস অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকেরা জানান, তাদের কারখানায় প্রায় ১ হাজার শ্রমিক কাজ করে। বুধবার সকালে বৃষ্টির কারণে অনেক শ্রমিক নির্ধারিত সময়ে কারখানায় ঢুকতে পারেনি। সকাল ৯টার দিকে বৃষ্টি থামার পর অনেক শ্রমিক ঢুকতে চাইলে কারখানার প্রহরী ও অন্যরা বাধা দিলে বাকবিতন্ডা ঘটে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে অন্তত ১৫ জন আহত হয়।

আহতরা হল কারখানার উৎপাদন ব্যবস্থাপক (পিএম) মুনমুন ও সাহাবউদ্দিন, ফ্লোর ইনচার্জ মাসুদ,  সিকিউরিটি গার্ড মিরাজ ও আবুল হোসেন, গাড়ি চালক অলিউল্লাহ, শ্রমিক ইদ্রিছ আলী, বাদল, রোজিনা, নার্গিম ও আখি আক্তার প্রমুখ। তাদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

পরে কারখানার শ্রমিকেরা উৎপাদন বন্ধ রেখে সিদ্ধিরগঞ্জের হিরাঝিলস্থ বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশন অফিসের সামনে বিক্ষোভ দেখায়।

এ ব্যাপারে শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার মাহবুবুল আলম জানান, কয়েকজন শ্রমিক দেরি করে আসার কারণে তাদের ‘অনুপস্থিত’ করায় অন্য শ্রমিকরাও ক্ষুব্ধ হয়ে কারখানার লোকজনদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

বিডি-প্রতিদিন/ ২৭ মে ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর