বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

১৩ আগস্ট বার কাউন্সিল নির্বাচনের নির্দেশ

১৩ আগস্ট বার কাউন্সিল নির্বাচনের নির্দেশ

আইনজীবীদের সনদ প্রদানকারী প্রতিষ্ঠান ও আইন পেশার সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন আগামী ১৩ আগস্ট আয়োজন করার নির্দেশ দিয়েছেন সুপ্রীম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে উল্লেখিত সময়ের মধ্যে ভোটার তালিকা সংশোধন করতে বলা হয়েছে।

এর আগে, গত ২১ মে এক রিটের শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ বার কাউন্সিলের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন। এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আপিল দায়ের করেন বার কাউন্সিলের কর্তৃপক্ষ।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সাধারণ আসনে ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, আবদুল বাসেত মজুমদার, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, আবদুল মতিন খসরু, পরিমল চন্দ্র গুহ, জেড আই খান পান্না ও শ ম রেজাউল করিম প্রার্থী হয়েছেন।

অপরদিকে, বিএনপির নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সাধারণ আসনে বর্তমান ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, কাউন্সিলের বর্তমান এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এ জে মোহাম্মদ আলী, এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান এ এম মাহবুব উদ্দিন খোকন, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, মো. বোরহান উদ্দিন ও মহসিন মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি-প্রতিদিন/২৮ মে, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর