বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

হাসিনা \\\'সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক\\\', মোদি \\\'শান্তির দূত\\\'

হাসিনা \\\'সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক\\\', মোদি \\\'শান্তির দূত\\\'

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক’ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘শান্তির দূত’ উপাধি দিয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ছিটমহলবাসীদের আনন্দের সঙ্গে সংহতি প্রকাশ’ উপলক্ষে এনডিএফের এক গণসমাবেশে তিনি এ ঘোষণা দেন।

সমাবেশে এনডিএফ চেয়ারম্যান বলেন, ছিটমহল সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চৌকসতার পরিচয় দিয়েছেন। বিনা যুদ্ধে, বিনা রক্তপাতে তিনি গোটা বাংলাদেশের মানচিত্রই বর্ধিত ও পরিবর্তন করে দিয়েছেন দক্ষতার সঙ্গে। এজন্য আমরা তাকে বাংলাদেশের ‘সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক’ উপাধি দিচ্ছি।

মোদির প্রশংসা করে নীলু বলেন, জওহরলাল নেহেরু, ইন্দিরা গান্ধী যা পারেননি তা করে দেখিয়েছেন নরেন্দ্র মোদি। তিনি ছিটমহলবাসীর দীর্ঘদিনের সমস্যার সমাধান করে উদারতার পরিচয় দিয়েছেন। এজন্য আমরা তাকে কৃতজ্ঞতাস্বরুপ ‘শান্তির দূত’ উপাধি দিচ্ছি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, খালেদা রাজনীতির নামে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছেন। রাজনীতির নামে তিনি রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ করেছেন।

রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে তিনি পুলিশ, বিজিবিকেও পুড়িয়ে মেরেছেন। রাষ্ট্রের বিরুদ্ধে সন্ত্রাসের মিথ্যা অভিযোগ তুলেছেন তিনি।

গণসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এনডিএফের মহাসচিব আলমগীর মজুমদার।

বিডি-প্রতিদিন/ ২৮ মে ১৫/ সালাহ উদ্দীন  
 
 

সর্বশেষ খবর