বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

\\\'মোদির সফরে সম্পর্ক আরও জোরদার হবে\\\'

\\\'মোদির সফরে সম্পর্ক আরও জোরদার হবে\\\'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে।

আজ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) পঞ্চম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলায় অংশ নিচ্ছে ১৫টি দেশ ও ১৭টি মোদির সফরে সম্পর্ক বিদেশি কোম্পানি। 'পঞ্চম অ্যাগ্রোটেক বাংলাদেশ-২০১৫' শীর্ষক ওই মেলার আয়োজন করেছে পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া ও লিমরা ট্রেড ফেয়ারস অ্যান্ড এক্সিবিশনস লিমিটেড।

এ সময় তিনি অত্যন্ত সুসজ্জিত ও অত্যাধুনিক বসুন্ধরা কনভেনশন সেন্টারের প্রশংসা করেন।

সৈয়দ আশরাফ বলেন, মোদির এ সফরকে দু'দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বহি:প্রকাশ। উনি বাংলাদেশে আসছেন, এটি একটি স্বাভাবিক ঘটনা। ভবিষ্যতেও এটির ধারাবাহিকতা থাকবে। কৃষি মেলার উদ্বোধন করে আশরাফ বলেন, কৃষিনির্ভর বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি কৃষি। তাই কৃষি উৎপাদন বৃদ্ধি তথা দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে এবং আত্মনির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কৃষিতে নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবন করতে হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, দেশকে এগিয়ে নিতে কৃষি প্রযুক্তির বিকাশ তথা কৃষির আধুনিকায়নের কোনো বিকল্প নেই। তিনি আজ রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে ৫ম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা-২০১৫-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দিচ্ছিলেন। পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া এবং লিমাবা ট্রেড ফেয়ার অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড যৌথভাবে এ মেলার আয়োজন করে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং কৃষিবিদ আবদুল মান্নান এমপি। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এম এ মতিন।

বিডি-প্রতিদিন/ ২৮ মে ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর