মঙ্গলবার, ২৩ জুন, ২০১৫ ০০:০০ টা

স্টার হোটেল ও গ্রিল হাটকে জরিমানা

স্টার হোটেল ও গ্রিল হাটকে জরিমানা

রাজধানীর ধানমন্ডিতে নোংরা পরিবেশ ও ভেজাল ইফতার বিক্রির দায়ে স্টার হোটেল অ্যান্ড কাবাবসহ (রেস্টুরেন্ট) গ্রিল হাট নামে একটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ধানমন্ডির বিভিন্ন এলাকায় দেশের মান নিয়ন্ত্রণকারী একমাত্র প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডাস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমান আদালত এ ‍অভিযান পরিচালনা করেন।

আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালাম জানান, ঢাকা সিটি কলেজ সংলগ্ন স্টার হোটেল অ্যান্ড কাবাবকে (রেস্টুরেন্ট) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কলাবাগানের গ্রিল হার্ট নামে একটি ফাস্ট ফুডের দোকানের সামনে ইফতারের বিভিন্ন আইটেম পরীক্ষা করে দেখা যায়, সেখানে বাসি ইফতার রয়েছে। পরে ভেতরে ঢুকে করে ম্যাজিস্ট্রেট রান্ন‍া ঘরের নোংরা পরিবেশ, টয়লেটের কাছেই রান্না ঘর ও স্টাফদের থাকার জায়গা আবিষ্কার করেন। দোকানে বাসি পাউরুটিও বিক্রির জন্য সাজানো ছিলো। সেগুলো তাৎক্ষণিকভাবে ধ্বংস করে দেওয়া হয়।

পরে ভোক্তা অধিকার আইনে দোকান কর্তপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের জেল দেওয়া হয়। এ অবস্থায় দোকান কর্তৃপক্ষ নগদ ২০ হাজার টাকা জরিমানা দিয়ে কারাদণ্ড থেকে অব্যাহতি পায়।

বিডি-প্রতিদিন/ ২৩ জুন ১৫/ সালাহ উদ্দীন  
 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর