রবিবার, ৫ জুলাই, ২০১৫ ০০:০০ টা
ভেজালবিরোধী অভিযান

ধানমন্ডির ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

ধানমন্ডির শঙ্কর ও ঝিগাতলার নয়টি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির জন্য জরিমানা করেছেন র‌্যাব-২-এর ভ্রাম্যমাণ আদালত। গতকাল বেলা ২টার দিকে র‌্যাব-২-এর উপপরিচালক ড. দিদারুল আলম এ অভিযানের নেতৃত্ব দেন। অভিযানটি পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন এবং সহায়তা করেন বিএসটিআই-এর ফিল্ড অফিসার খালেদ হোসেন।
অভিযানে ধানমন্ডির শঙ্কর ও ঝিগাতলার সিটি ক্যাফে, তুষার হোটেল, সুনামী ইফতার বাজার, হোটেল ডার্লিং পয়েন্ট, ধানমন্ডি ভাতের ঘর-১, ধানমন্ডি ভাতের ঘর-২, হাজারীবাগ ভাতের ঘর, ধানমন্ডি চা ঘর, সুনামী ইফতার বাজার-২ কর্তৃপক্ষকে জরিমানা করা হয়। এ প্রতিষ্ঠানগুলো নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে নিুমানের খাদ্যদ্রব্য তৈরি, বিক্রি ও সংরক্ষণ করছিল। এ জন্য সিটি ক্যাফেকে ৫০ হাজার, তুষার হোটেলকে এক লাখ, সুনামী ইফতার বাজারকে ৫০ হাজার, হোটেল ডার্লিং পয়েন্টকে ২০ হাজার, ভাতের ঘর-১-কে তিন হাজার, ভাতের ঘর-২-কে তিন হাজার, হাজারীবাগ ভাতের ঘরকে তিন হাজার, ধানমন্ডি চা ঘরকে দুই হাজার করে সর্বমোট নয়টি প্রতিষ্ঠানকে দুই লাখ ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া রাজধানীর চকবাজারের সোয়ারীঘাট এলাকায় র‌্যাব-১০ ভেজালবিরোধী অভিযান চালিয়ে অনুমতি ছাড়া ক্ষতিকর পলিথিন তৈরি ও তা বাজারজাত করার জন্য তিনটি প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে। এর মধ্যে মদিনা প্লাস্টিক কারখানার মালিক মো. হালিমকে ৫০ হাজার টাকা, বন্ধু প্লাস্টিক কারখানার মালিক মো. রাসেলকে ৫০ হাজার টাকা এবং শামীম প্লাস্টিক কারখানার মালিক মো. শামীমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আনুমানিক ৫০০ কেজি পলিথিন দানা এবং ৫০০ কজি পলিথিন জব্দ করে পরিবেশ অধিদফতরে নেওয়া হয়।
এ অভিযানে র‌্যাব-১০-এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, বিপিএম, পিপিএম এবং পরিবেশ অধিদফতরের প্রতিনিধি পরিদর্শক সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর