রবিবার, ৫ জুলাই, ২০১৫ ০০:০০ টা
সেতু ভেঙে তেলবাহী ওয়াগন খালে

১৬ দিন পর ট্রেন চলাচল শুরু, রিপোর্ট দেয়নি তদন্ত কমিটি

১৬ দিন পর ট্রেন চলাচল শুরু, রিপোর্ট দেয়নি তদন্ত কমিটি

চট্টগ্রামের বোয়ালখালীর সাকিরাপুল এলাকায় সেতু ভেঙে তেলবাহী ট্রেনের ওয়াগন খালে পড়ার ১৬ দিন পর উদ্ধার হয় ইঞ্জিন। রবিবার সকাল থেকে চট্টগ্রাম-দোহাজারী লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

তবে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত দুটি তদন্ত কমিটি ১৭দিন পরও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি। অথচ কমিটি গঠনের পর তিনদিনের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হক বলেন, রবিবার থেকে দোহাজারি রেল লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে গঠিত তদন্ত কমিটি গত বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও দিতে পারেনি। তদন্ত কাজ শেষ না হওয়ায় তাদের আবেদনের প্রেক্ষিতে সময় বৃদ্ধি করা হয়।   

প্রসঙ্গত, গত ১৯ জুন দুপুরে বোয়ালখালীর বেঙ্গুরা ও পটিয়ার ধলঘাট এলাকার মাঝামাঝি রেলওয়ের ২৪নং সেতু ভেঙ্গে ইঞ্জিনসহ তিনটি তেলবাহি ওয়াগন খালে পড়ে যায়। এর মধ্যে দুইটি ওয়াগন বোয়ালখালী খালে ডুবে যায়। দোহাজারী ১০০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য জ্বালানি তেলগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। দুর্ঘটনার পর দায়িত্বে অবহেলার অভিযোগে অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী আবদুল হালিম ও সিনিয়র উপ সহকারি প্রকৌশলী আকতার আহমেদ ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।
 

 

বিডি-প্রতিদিন/ ০৫ জুলাই, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর