রবিবার, ৫ জুলাই, ২০১৫ ০০:০০ টা
আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী খুন

কুমিল্লায় ছাত্রলীগের ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

কুমিল্লায় ছাত্রলীগের ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

কুমিল্লার মনোহরগঞ্জে আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলীকে হত্যার ঘটনায় ছাত্রলীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় ছাত্রলীগের ৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন নিহতের মেয়ে কোহিনূর আক্তার।

এদিকে রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে ইয়াকুব আলীকে মনোহরগঞ্জের কেয়ারী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও মনোহরগঞ্জ থানার এসআই ইদ্রিস আলী জানান, শনিবার দিবাগত রাত ২টার দিকে হত্যাকাণ্ডের শিকার ইয়াকুব আলীর মেয়ে কোহিনূর আক্তার বাদী হয়ে ২১জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলার এজাহারভুক্ত উল্লেখযোগ্য আসামিরা হচ্ছে, কেয়ারী গ্রামের ওমর ফারুক, আবু নাছের ওরফে দুলা, শাহাদাত হোসেন, হারুনুর রশিদ বাবু ও ওয়াসিম।

প্রসঙ্গত, গত ২৯ জুন সোমবার বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে স্থানীয় ছাত্রলীগ কর্মী হারুনুর রশিদ বাবুর সঙ্গে একই গ্রামের সেলিম মিয়ার ছেলে ওসমান গনির হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে ওইদিন সন্ধ্যায় বাবুর পক্ষ নিয়ে কেয়ারী গ্রামের ছাত্রলীগ নেতা হিসেবে পরিচিত ওমর ফারুকের নেতৃত্বে ৮/১০ জন ছাত্রলীগ নেতাকর্মী ওসমানের ঘর, তার চাচা আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী ও চাচাতো ভাই সিরাজ মাস্টারের ঘরে ভাংচুর চালায়। এ সময় তাদের বাধা দিলে ছাত্রলীগের ওই নেতাকর্মীরা আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী ও তার চাচা ফজলুর রহমানকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। শনিবার দুপুর ৩টার দিকে গাজীপুরের টঙ্গীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইয়াকুব আলী।

এদিকে স্থানীয়রা জানান, ওমর ফারুকের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম করে এলাকার মানুষকে অতিষ্ঠ করে তুলেছে।

বিডি-প্রতিদিন/০৫ জুলাই ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর