সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

রাজশাহীতে বিএনপির ৫৫ নেতা-কর্মীর নামে চার্জশিট

রাজশাহীতে বিএনপির ৫৫ নেতা-কর্মীর নামে চার্জশিট

রাজশাহীতে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছুঁড়ে আম্বিয়া বেগম (৪০) নামে এক যাত্রী দগ্ধ হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি নেতাকর্মীদের নামে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।

বিএনপির যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা, সদ্য সাময়িক বরখাস্ত হওয়া রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৫৫ জনের নামে এ অভিযোগপত্র দেওয়া হয়েছে।

গত ৩১ মে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিকুর রহমান অভিযোগপত্রটি দেন। আজ সোমবার অভিযোগটি আদালতে উপস্থাপন করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিকুর রহমান জানান, গত ২০ জানুয়ারি শিশির পরিবহনের একটি বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে পুলিশি নিরাপত্তায় ঢাকার উদ্দেশে যাচ্ছিলো। বাসটি রাজশাহী স্টপেজে পৌঁছালে সেখানে নিরাপত্তায় পুলিশ ছিল না। পরে পুলিশি নিরাপত্তা ছাড়াই বাসটি ছেড়ে দেওয়া হয়। এর মধ্যেই ভদ্রা রেশম ভবনের সামনে আসলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এতে বাসটির সামনের বিভিন্ন অংশের কাঁচ ভাঙতে শুরু করলে চালক গতি থামিয়ে দেন। তখনই দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছোঁড়ে।

এসময় ওই বাসের বাম পাশের সিটে বসা আম্বিয়া পেট্রোল বোমাটি হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করেন। এতে তার দুই হাত পুড়ে যায়, ঝলসে যায় মুখমণ্ডলও। দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে গেলে স্থানীয়রা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় ওইদিন পুলিশ বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০ জনের নামে মামলা করে। মামলাটি তদন্ত শেষে বিএনপি নেতাকর্মীদের নামে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০৬ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  
 

সর্বশেষ খবর