শিরোনাম
বুধবার, ২৯ জুলাই, ২০১৫ ০০:০০ টা

তাড়াশে আইএস জঙ্গি সন্দেহে আটক ১

তাড়াশে আইএস জঙ্গি সন্দেহে আটক ১

ফাইল ছবি

ইসলামিক স্টেট আইএস'র জঙ্গি সন্দেহে সিরাজগঞ্জের তাড়াশে এস কে হাবিবুন নবী (৪০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সে কুমিল্লার দেবীদ্বার উপজেলার বরকান্তা গ্রামের কাজী আব্দুল হাই বকশীর ছেলে। আজ বুধবার বিকালে উপজেলার জিন্দানী মাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে মালয়েশিয়া, কোরিয়া, ভারত, ইরাক, সৌদি আরবসহ কয়েকটি দেশের মুদ্রা এবং ৪০টি ইসলামী বই, চারটি মোবাইল সিম উদ্ধার করা হয়েছে।

তাড়াশ থানার উপ-পরিদর্শক অনুজ কুমার জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে র্যাব-পুলিশ যৌথভাবে তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ জিন্দানী মাজারে অভিযান চালিয়ে তাকে জঙ্গি সন্দেহে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন দেশের মুদ্রা ও চারটি মোবাইল সিম উদ্ধার করা হয়। বর্তমানে তাকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি তার এলাকায় খোঁজ-খবর নেয়া হচ্ছে।

এদিকে, গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানিয়েছে, হাবিবুন নবী দীর্ঘ ১২ বছর সৌদি আরব ছিলেন। ২০০৮ সালে তিনি  দেশে আসেন। এর আগে সে রাজশাহী শাহমখদুম মাজারে ছিল। গতকাল রাতে সে নওগাঁ জিন্দানী মাজারে আসে।

অপরদিকে, আটক হাবিবুন নবী সাংবাদিকদের জানান,তিনি কোনো প্রকার জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত নয়। তিনি সুফি-সাধকে বিশ্বাসী বলেই মাজার, মাজার ঘুরে বেড়ান। তিনি ৩ সন্তানের জনক এবং দেশে ও  সৌদিতে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

বিডি-প্রতিদিন/২৯ জুলাই ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর