বুধবার, ২৯ জুলাই, ২০১৫ ০০:০০ টা

খুলনায় ব্যবসায়ী আলমগীর হত্যা মামলায় পাঁচ আসামীর যাবজ্জীবন

খুলনায় ব্যবসায়ী আলমগীর হত্যা মামলায় পাঁচ আসামীর যাবজ্জীবন

খুলনার বহুল আলোচিত ব্যবসায়ী আলমগীর হত্যা মামলার পাঁচ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোঃ আল মামুন আজ বুধবার এই রায় প্রদান করেন। রায়ে যাবজ্জীবনপ্রাপ্ত প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন- শাহীন, ইদ্রিস, মনির, মো. জাহিদুল ইসলাম এবং মঈন ওরফে মাঈন। এর মধ্যে জাহিদুল ইসলাম ও মঈন ওরফে মাঈন পলাতক রয়েছেন। বাকী তিনজন কারাগারে আছেন। এই মামলার অপর ১১ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বিচারক তাদের বেকসুর খালাস প্রদানের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, খুলনা মহানগরীর টুটপাড়া মহিরবাড়ি বড় খালপাড় এলাকায় বাড়ি নির্মানকে কেন্দ্র করে কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা ৫০ হাজার টাকা চাঁদা দাবিতে ২০০৩ সালের ৬ জুন সন্ধ্যায় ব্যবসায়ী আলমগীরকে অপহরণ করে। পরেরদিন সকালে বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের হরিণটানা বিল থেকে আলমগীর হোসেনের হাতপা বাঁধা ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ।

ওইদিনই নিহতের বাবা ওমর ফারুক বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে বটিয়াঘাটা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০৪ সালের ২ সেপ্টেম্বর খুলনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক আল ইমরান ১৬ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত চার্জশীট ভুক্ত ২১ জন স্বাক্ষীর মধ্যে ১২ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে গতকাল এই রায় প্রদান করেন।

রাস্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. হেমন্ত কুমার সরকার। এ রায়কে কেন্দ্র করে আদালত পাড়ায় উচ্ছুক জনতার ভীড় লক্ষ্য করা গেছে। আদালতের অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছিলো।

বিডি-প্রতিদিন/ ২৯ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর