সোমবার, ৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

মেয়র এমএ মান্নান আরেক মামলায় গ্রেফতার

মেয়র এমএ মান্নান আরেক মামলায় গ্রেফতার

ফাইল ছবি

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে আরো একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গাড়ি পোড়ানোর একটি মামলায় তাকে গ্রেফতারের আবেদন করলে রবিবার গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, চলতি বছরের ৪ জানুয়ারি রাত সোয়া ৯টার দিকে গাজীপুর মহানগরের জয়দেবপুর চৌরাস্তা এলাকায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলায় অধ্যাপক মান্নানকে গ্রেফতার দেখানোর জন্য পুলিশ গত বৃহস্পতিবার আদালতে আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে রবিবার শুনানির দিন ধার্য করে আদালত। শুনানি শেষে গাজীপুরের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেহানা আক্তারের আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

গত ৪ জানুয়ারি রাত সোয়া ৯টার দিকে জয়দেবপুর চৌরাস্তা এলাকায় একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনায় ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০/২০ জনকে আসামি করে উপপরিদর্শক (এসআই) মো. আর্শাদ মিয়া বাদি হয়ে জয়দেবপুর থানায় এজহার দায়ের করেন। পরে মামলাটি তদন্ত করেন জয়দেবপুর থানার এসআই নাজমুল হক।

তদন্ত কর্মকর্তা আদালতে দেওয়া প্রতিবেদনে উল্লেখ করেন, গত ৪ জানুয়ারি রাতে চান্দনা চৌরাস্তা এলাকায় বিএনপি ও জামায়াতের ৬০/৭০ নেতাকর্মী ৫ জানুয়ারি গণতন্ত্রের কথিত হত্যা দিবস উপলক্ষে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে বাসে অগ্নিসংযোগ করে। ঘটনার সময় স্থানীয়রা ওই আসামিসহ এজাহার নামীয় অপরাপর আসামিদের দৌড়ে পালাতে দেখেছে। মেয়র মান্নান ঘটনার সঙ্গে জড়িত মর্মে জোরালো তথ্য পাওয়া যাচ্ছে। তদন্তের স্বার্থে তাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে আটক রাখার আবেদন করেন ওই পুলিশ কর্মকর্তা।

মেয়র মান্নানের প্যানেল আইনজীবী এ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ প্রিন্স জানান, এ মামলাসহ অধ্যাপক এম এ মান্নানের বিরুদ্ধে গাজীপুরের বিভিন্ন থানায় মোট ১০টি মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। ইতোমধ্যে দুইটি মামলায় অধ্যাপক এম এ মান্নানের নামে চার্জশিট দাখিল হয়েছে। এমতাবস্থায় গত ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিডি-প্রতিদিন/৩ অাগস্ট ২০১৫/শরীফ

সর্বশেষ খবর