সোমবার, ৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা
কিবরিয়া হত্যা মামলা

এবার বাবর ও আরিফের জন্য পেছালো চার্জ গঠন

এবার বাবর ও আরিফের জন্য পেছালো চার্জ গঠন

আবারও পিছিয়েছে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ (অভিযোগ) গঠনের তারিখ। আদালতে সকল আসামি হাজির না থাকায় সোমবার এই মামলার চার্জ গঠন করেননি সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক। আগামী ১০ আগস্ট চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসান।

এ নিয়ে পঞ্চম দফা চার্জ গঠনের তারিখ পেছালো। এর আগে ৩ আগস্ট, ১৪ জুলাই, ৬ জুলাই ও ২১ জুন আলোচিত এই মামলার চার্জ গঠনের তারিখ পেছানো হয়।
সোমবার সকালে চার্জ গঠনের তারিখ নির্ধারিত আদালতে হাজির ছিলেন না সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের পিপি এডভোকেট কিশোর কুমার কর জানান, অসুস্থতাজনিত কারণে তারা আদালতে হাজির হতে পারেননি। এজন্য বিচারক ১০ আগস্ট চার্জ গঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগ নেতা ও প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সাংসদ আব্দুর মজিদ খান বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।
 

 

বিডি-প্রতিদিন/ ০৩ আগস্ট, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর