সোমবার, ৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা
নতুন কমিটির দাবিতে

বাকৃবি ছাত্রলীগের ৭৯ নেতাকর্মীর পদত্যাগ

বাকৃবি ছাত্রলীগের ৭৯ নেতাকর্মীর পদত্যাগ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি অনাস্থা জ্ঞাপন করে বাকৃবি কেন্দ্রীয় কমিটির ৬৭ জন এবং বিভিন্ন হল কমিটির ১২ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগকারীর মধ্যে রয়েছেন সহসভাপতি ১ জন, যুগ্ম সম্পাদক ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৩ জন, সম্পাদকীয় পদের ১৯ জন, উপ সম্পাদক ১৬ জন, সহ-সম্পাদক ৪ জন, কার্যকরী সদস্য ২১ জন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে পদত্যাগ করার ঘোষণা দেন নেতাকর্মীরা।

দুপুর ২টার দিকে ওই সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে কমিটির যুগ্ম সম্পাদক খন্দকার তায়েফুর রহমান বলেন, ২০১৩ সালের ৮ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি মুর্শেদুজ্জামান খাঁন বাবু কে সভাপতি এবং সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বাকৃবি ছাত্রলীগ কমিটি ঘোষণা করে। কিন্তু কমিটির মেয়াদ এক বছর উত্তীর্ণ হলেও ওই কমিটি কর্মকান্ড চালিয়ে যায়। কমিটির গত ২ বছরেরও অধিক সময় ধরে ওই কমিটি ক্যাম্পাসে অপরাজনীতি ও স্বেচ্ছাচারিতা করে। এছাড়াও ওই কমিটি টেন্ডারবাজি, সন্ত্রাসী, ইভটিজিং, ছাত্র হত্যাসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকে। ইতোমধ্যে অস্ত্র মামলায় ৭ জন জেল হাজতে রয়েছেন।

অন্যদিকে ছাত্রলীগের নেতাকর্মীদের গণপদত্যাগ ও সভাপতি-সাধারণ সম্পাদকের উপর অনাস্থা বিষয়ে মন্তব্য জানতে বর্তমান কমিটির সভাপতি  মুর্শেদুজ্জামান খান বাবুর মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, এবিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। অতি দ্রুত উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির প্রতিবেদন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

 

বিডি-প্রতিদিন/ ০৩ আগস্ট, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর