বুধবার, ৫ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

সন্ত্রাস নাশকতা ও চাঁদাবাজিতে ব্যস্ত রসিক কাউন্সিলররা!

একজন বরখাস্ত, প্রক্রিয়ায় আরও কয়েকজন

সন্ত্রাস নাশকতা ও চাঁদাবাজিতে ব্যস্ত রসিক কাউন্সিলররা!

সন্ত্রাস, নাশকতা, প্রতারণা ও চাঁদাবাজির মতো ফৌজদারি অপরাধে জড়িয়ে পড়ছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) কাউন্সিলররা। এমন অপরাধে জড়িত থাকায় ছয় কাউন্সিলরের বিরুদ্ধে মামলা হয়েছে। আদালতে অভিযোগপত্র জমাও হয়েছে চারজনের নামে। এদের মধ্যে আদালত অভিযোগপত্র আমলে নেওয়ায় এক কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। অন্য দুজনের মামলার তদন্ত শেষ পর্যায়ে। শিগগিরই অভিযোগপত্র দেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে। জানতে চাইলে স্থানীয় সরকার সচিব আবদুল মালেক বাংলাদেশ প্রতিদিনকে জানান, 'সারা দেশে স্থানীয় সরকার প্রতিষ্ঠানে ফৌজদারি মামলার আসামি হয়েছেন এমন জনপ্রতিনিধিদের নামের তালিকা সংগ্রহ করা হয়েছে। আদালত যাদের নামে অভিযোগপত্র আমলে নিচ্ছেন তাদের সাময়িক বরখাস্ত করা হচ্ছে। সে অনুযায়ী রসিকের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোখলেছুর রহমান তরুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আদালত অভিযোগপত্র আমলে নেওয়ার পর অন্যদেরও বরখাস্ত করা হবে।'

রসিক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, '৩৩ জন কাউন্সিলরের মধ্যে বিভিন্ন অভিযোগে ছয়জনের বিরুদ্ধে মামলা হওয়ার খবর জানি। একজনকে সাময়িক বরখাস্তের চিঠিও পেয়েছি।'কোতোয়ালি থানাসূত্রে জানা গেছে, রসিকের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোখলেছুর রহমান তরুর বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসা ও অন্যের জমি দখলের অভিযোগে একাধিক মামলা রয়েছে। শাকিল নামে এক যুবকের চোখ তুলে নেওয়ার মামলায় তরুকে প্রধান আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আদালত সে অভিযোগপত্র আমলে নেওয়ায় ২৯ জুলাই তরুকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ মামলায় বেশ কিছু দিন কারাগারেও ছিলেন তরু।

চেক জালিয়াতি ও প্রতারণা মামলার প্রধান আসামি ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তোতার বিরুদ্ধ আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মোকতারুল ইসলাম জানান, আদালত মামলাটি পুনর্তদন্ত করে অভিযোগপত্র দেওয়ার জন্য ২১ জুলাই আগের অভিযোগপত্রটি থানায় পাঠিয়েছেন।

রোমানা বেগম নামের এক মহিলাকে আটক রেখে নির্যাতন, মাথার চুল কেটে দেওয়া এবং চাঁদা দাবি মামলার প্রধান আসামি ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিজামুল ইসলাম বাদলের নামে জুনে আদালতে অভিযোগপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই হোসেন আলী।

ঠিকাদার হাসানুর রহমান কিরণকে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়ার মামলায় ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুর রাজ্জাক মণ্ডলের নামেও অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

 

 

সর্বশেষ খবর