শিরোনাম
বুধবার, ১৯ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

\\\'অপরাধী ছাত্রলীগ-যুবলীগ যেই হোক কোনো ছাড় নেই\\\'

\\\'অপরাধী ছাত্রলীগ-যুবলীগ যেই হোক কোনো ছাড় নেই\\\'

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অপরাধী ছাত্রলীগ, যুবলীগ যেই হোক না কেন, আইনের দৃষ্টিতে সবাই সমান। অপরাধী অপরাধীই। আমরা সব অপরাধীর বিরুদ্ধে শাস্তিমূলক কার্যক্রম শুরু করেছি। অপরাধীর কোনো ছাড় নেই।

বুধবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

এক প্রশ্নের জবাবে রাজধানীর হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়া এবং মাগুরা পৌর ছাত্রলীগের সাবেক নেতা মেহেদী হাসান ওরফে আজিবর শেখ নিহতের ঘটনা ‘ক্রসফায়ার’ ছিল না ‘বন্দুকযুদ্ধ’-এ নিহত হন বলে দাবি করেন মন্ত্রী। একইসঙ্গে ‘ক্রসফায়ার’ ও ‘বন্দুকযুদ্ধ’ এক নয় বলে মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজধানীর হাজারীবাগ এবং মাগুরায় ছাত্রলীগের নেতা নিহতের ঘটনা ‘ক্রসফায়ার’ ছিল ‍না। এটা নিয়ে ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’-তেই তারা নিহত হয়েছেন।

উল্লেখ্য, পৃথক দুটি ঘটনায় মঙ্গলবার ভোররাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’-এ নিহত হন হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়া (২৮)। অন্যদিকে, সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে মাগুরায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’-এ মারা যান মেহেদী হাসান ওরফে আজিবর শেখ (৩৪)।

আরজু মিয়া চুরির অভিযোগে রাজা মিয়া (১৬) নামে এক কিশোরকে পিটিয়ে হত্যার প্রধান আসামি ছিলেন। আর আজিবর শেখ মাগুরায় ছাত্রলীগের দুই গ্রুপের গুলি বিনিময়ের সময় মায়ের গর্ভে গুলিবিদ্ধ শিশু ও একজন বৃদ্ধ নিহত হওয়ার ঘটনায় তিন নম্বর আসামি।

বিডি-প্রতিদিন/১৯ আগস্ট, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর