শনিবার, ১৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

‘গভর্নিং বডির ক্ষমতা খর্ব করা অযৌক্তিক’

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক নিয়োগ

ফরিদপুর প্রতিনিধি

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ও প্রত্যয়ন বিধিমালা-১৫ নামের পরিপত্রে আপত্তি জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

গতকাল সকালে ফরিদপুর মহাবিদ্যালয় ও ফরিদপুর সিটি  কলেজের গভর্নিং বডির সভায় মন্ত্রী বলেন, এ পরিপত্র দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির জন্য অমর‌্যাদাজনক, আÍ-সম্মানহানিকর। দেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সঙ্গে আলোচনা না করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা প্রতিটি প্রতিষ্ঠানের জন্য  মানহানিকর হয়ে দাঁড়িয়েছে। মন্ত্রী  দ্রুত এ  পরিপত্র প্রত্যাহারের দাবি জানান।

ফরিদপুর মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুভাষ কুমার দত্ত বলেন, আমাদের কলেজের গভর্নিং বডির সভাপতি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এ পরিপত্র জারি করে তাকেও অবমাননা করা হয়েছে।

আমরা এ পরিপত্রের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে গভর্নিং বডি থেকে ফরিদপুর মহাবিদ্যালয় ও সিটি কলেজের সব সদস্য নাম প্রত্যাহার করে নিচ্ছি। আমরা ফরিদপুরের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করছি, তারাও আমাদের সঙ্গে থাকবেন বলে আশা করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর