সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
বিএফইউজে নির্বাচন

আলতাফ সভাপতি ফারুক মহাসচিব

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের দ্বি-বার্ষিক নির্বাচনে দৈনিক ডেসটিনির আলতাফ মাহমুদ সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ওমর ফারুক মহাসচিব নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে আলতাফ মাহমুদ পেয়েছেন  ১০৭৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৯৭৪ ভোট। মহাসচিব পদে ওমর ফারুক পেয়েছেন ৮৬৭ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  মোল্লা জালাল পেয়েছেন  ৮২২ ভোট। শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তন এবং ঢাকার বাইরে নয়টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঢাকার বাইরের কেন্দ্রগুলো হলো চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, খুলনা, রাজশাহী, বগুড়া, যশোর, ময়মনসিংহ ও দিনাজপুর। সবগুলো কেন্দ্রের ফল একত্র করে রাত সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে অপেক্ষমাণ উৎসুক সাংবাদিকদের সামনে প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করেন। নির্বাচনে আলতাফ মাহমুদ-মোল্লা জালাল এবং আবদুল জলিল ভূইয়া-খায়রুজ্জামান কামাল এই দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ছাড়া স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করেন মহাসচিব পদে ওমর ফারুক এবং যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ। নির্বাচিত অন্যরা হলেন; সহ-সভাপতি জনকণ্ঠের জাফর ওয়াজেদ, ও যুগ্ম-মহাসচিব ডেইলি অবজারভারের অমিয় ঘটক পুলক, কোষাধ্যক্ষ বাসসের মধুসূদন মণ্ডল। এ ছাড়া নির্বাহী পরিষদের চার সদস্য পদে নির্বাচিত হয়েছেন একাত্তর  টেলিভিশনের সৈয়দ ইশতিয়াক রেজা, ইত্তেফাকের মফিদা আকবর, বর্তমানের স্বপন দাশগুপ্ত ও নয়াদিগন্তের শফিউদ্দিন আহমেদ বিটু।

এ ছাড়া চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি পদে ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শহীদ উল আলম। যুগ্ম-মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন তপন চক্রবর্তী এবং সদস্য পদে নির্বাচিত হয়েছেন আসিফ সিরাজ ও নওশের আলী।

সর্বশেষ খবর