মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পছন্দের প্রার্থীর মনোনয়ন নিয়ে বিএনপিতে বিভক্তি

কাজী শাহেদ, রাজশাহী

পছন্দের প্রার্থীর মনোনয়ন নিয়ে বিএনপিতে বিভক্তি

রাজশাহীর ১৩টি পৌরসভায় প্রার্থী মনোনয়ন নিয়ে বিভক্ত বিএনপি। সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু ও জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা নিজেদের পছন্দের প্রার্থীর পক্ষে তদবির চালাচ্ছেন। এ জন্য ঢাকায় অবস্থান করছেন রাজশাহী বিএনপির শীর্ষ নেতারা। এরপরও ১১ পৌরসভায় প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। তালিকায় যাদের নাম রয়েছে তারা হলেন- গোদাগাড়ী পৌরসভার সাবেক মেয়র আনোয়ারুল ইসলাম। কাঁকনহাটে পৌর বিএনপির সভাপতি ইসমাইল হোসেন খান, তানোরে উপজেলা যুবদলের সভাপতি মিজানুর রহমান। মুণ্ডুমালায় পৌর বিএনপির সভাপতি মোজ্জাম্মেল হক। ব্যারিস্টার আমিনুল হকের সুপারিশে এই চারটি পৌরসভার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আলাউদ্দিন আলোর মনোনয়ন চূড়ান্ত। তবে নাদিম মোস্তফা যুবদল নেতা মশিউর রহমানের পক্ষে উঠে পড়ে লেগেছেন।

পবার নওহাটা পৌরসভায় সাবেক মেয়র মোকবুল হোসেন ও কাটাখালীতে পৌর বিএনপির সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলামের মনোনয়ন চূড়ান্ত। নওহাটা পৌরসভায় নাদিম মোস্তফা বিএনপি নেতা রফিকুল ইসলাম রফিকের জন্য সুপারিশ করলেও আমিনুল এবং মিনু মোকবুল হোসেনের পক্ষে মত দেন। তবে কাটাখালী পৌরসভায় আমিনুল ও নাদিম মোস্তফা সিরাজুল ইসলামের পক্ষে। মিনু তদবির চালাচ্ছেন ছাত্রদলের সাবেক নেতা মাসুদ রানার জন্য। বাগমারার ভবানীগঞ্জে পৌর বিএনপির সভাপতি ও বর্তমান মেয়র আবদুর রাজ্জাক এবং তাহেরপুর পৌরসভায় সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি আবু নঈম শামসুর রহমান মিন্টুর প্রার্থিতা চূড়ান্ত। তবে তাহেরপুর পৌরসভায় নাদিম মোস্তফা পৌর যুবদল সভাপতি আবদুল আলিম বাবুর পক্ষে। এক্ষেত্রে আমিনুল হক ও মিজানুর রহমান মিনু আবু নঈম শামসুর রহমান মিন্টুর পক্ষে তৎপরতা চালাচ্ছেন।

চারঘাট পৌরসভায় সাবেক মেয়র ও বিকুল আলী এবং বাঘার আড়ানী পৌরসভায় বর্তমান মেয়র নজরুল ইসলামের প্রার্থিতা স্থানীয়ভাবে চূড়ান্ত। এর মধ্যে চারঘাটে আমিনুল হক ও নাদিম মোস্তফা পৌর বিএনপির সভাপতি কায়েমউদ্দিনের পক্ষে। আর আড়ানীতে তোজাম্মেল হকের পক্ষে এখনো তৎপর মিনু। তবে রাজশাহী বিএনপির শীর্ষ নেতাদের স্নায়ুযুদ্ধের কারণে এখনো প্রার্থিতা চূড়ান্ত হয়নি পুঠিয়া    পৌরসভায়। পুঠিয়া পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়ার পক্ষে সুপারিশ করেন জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা। পক্ষান্তরে পৌর বিএনপির সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদের পক্ষে আমিনুল ও মিনু। শীর্ষ নেতাদের টানাটানির পরও বিএনপি একক প্রার্থী দিতে পারবে বলে দাবি জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপুর। তিনি বলেন, ‘নেত্রীর কাছে তালিকা দেওয়া হয়েছে। তিনি সব ঠিক করে দেবেন। মনোনয়ন চ‚ড়ান্ত হলে অন্যরা সরে দাঁড়াবেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর