বুধবার, ৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

কমলাপুরে বিক্ষোভ ভাঙচুর,অবরোধ

বাসচাপায় শ্রমিক নিহতের জের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কমলাপুরে বাসচাপায় আকলিমা নামে এক নারী শ্রমিকের মৃত্যু এবং আহতদের ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করেছেন গার্মেন্ট শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকরা গতকাল সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত কমলাপুর-আরামবাগ সড়কে যান চলাচল বন্ধ করে দেন। ফলে কমলাপুরসহ আশপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রী ও পথচারীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন। দুপুরে বাস মালিক পক্ষ সর্বোচ্চ ক্ষতিপূরণের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন বলে জানিয়েছেন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার আনোয়ার হোসেন।

সোমবার রাতে কমলাপুরে দুই বাসের প্রতিযোগিতায় বলাকা পরিবহনের একটি বাসের চাপায় গার্মেন্ট শ্রমিক আকলিমা নিহত হন। এ ঘটনায় চার শ্রমিক আহত হন। রাতেই স্থানীয় অলিও অ্যাপারেলস গার্মেন্ট শ্রমিকরা আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশের অনুরোধে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

নিহত আকলিমার স্বামীর নাম লাবলু শেখ। বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার সাণ্ডব গ্রামে। আকলিমা অলি অ্যাপারেলসে অপারেটর হিসেবে কাজ করতেন। আকলিমা স্বামীকে নিয়ে ৯০, উত্তর মুগদা ঝিলপাড়ে থাকতেন। এ ঘটনায় ঘাতক বাসসহ এর চালক আরিফকে গ্রেফতার করে পুলিশ। স্থানীয়রা জানান, সকালে অলিও অ্যাপারেলস লিমিটেড, ড্রাইভ স্টার, ইপু গার্মেন্টসহ কয়েকটি গার্মেন্ট শ্রমিকরা কমলাপুর চৌরাস্তায় জড়ো হন। পরে সড়কে যানবাহন চলাচল বন্ধ করে বিক্ষোভ শুরু করেন। বেলা ১২টার দিকে কমলাপুর-মুগদা সড়কে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। শ্রমিক শেফালী বলেন, আকলিমার পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে হবে।

সর্বশেষ খবর