শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

জে. জ্যাকবের প্রতি বিসিএস মুক্তিযোদ্ধা সমিতির শ্রদ্ধা নিবেদন

জে. জ্যাকবের প্রতি বিসিএস মুক্তিযোদ্ধা সমিতির শ্রদ্ধা নিবেদন

বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর সমিতির উদ্যোগে মিত্র বাহিনীর প্রয়াত জেনারেল জে এফ আর জ্যাকব স্মরণে জাতীয় জাদুঘর মিলনায়তনে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি —বাংলাদেশ প্রতিদিন

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, ১৬ ডিসেম্বর জেনারেল জ্যাকব যে রণকৌশলে জেনারেল নিয়াজিকে পরাজিত করেছিলেন এবং তার অধীন ৯৬ হাজার সেনাসহ আত্মসমর্পণে বাধ্য করেছিলেন, তা পৃথিবীর যুদ্ধের ইতিহাসে তাকে অমরত্ন দান করেছে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মহান বন্ধু ও ১৬ ডিসেম্বর আত্মসমর্পণ দলিলের ঐতিহাসিক প্রণেতা মিত্র বাহিনীর প্রয়াত জেনারেল জে এফ আর জ্যাকব স্মরণে বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর অফিসার ও কর্মচারী সমিতির উদ্যোগে সম্প্রতি জাতীয় জাদুঘরে বেগম সুফিয়া কামাল মিলনায়তনে এক শোকসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের মহাসচিব ও সাবেক সচিব মোহাম্মদ মুসা বলেন, ‘জেনারেল জ্যাকবের বীরত্ব ও কৃতিত্ব হলো তিনি বিনাযুদ্ধে ১৬ ডিসেম্বর রাজধানী ঢাকাকে পাক হানাদারমুক্ত করেন। সাবেক উপদেষ্টা খোন্দকার আসাদুজ্জামান এমপি এতে সভাপতিত্ব করেন। বিজ্ঞপ্তি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর