সোমবার, ১১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

রাজধানীতে পানির জন্য হাহাকার, পাম্প অবরোধ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পানির জন্য হাহাকার, পাম্প অবরোধ

গরমের দাবদাহ যতই বাড়ছে পানির চাহিদা ততই বাড়ছে। এ অবস্থায় রাজধানীর বেশির ভাগ এলাকায় তীব্র পানির সংকট দেখা দিয়েছে। এতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। অনেক এলাকায় ওয়াসার পানিতে ময়লা-দুর্গন্ধ থাকায় নিরাপদ পানির জন্য হাহাকার পড়ে গেছে। পানি নিয়ে নগরবাসীর ক্ষোভ ও অভিযোগের শেষ নেই।

পানির অভাবে অনেক এলাকায় রান্না থেকে শুরু করে গোসল, বাথরুম কোনোটাই সময়মতো করা যাচ্ছে না। অনেকে অন্য এলাকায় গিয়ে পানি সংগ্রহ করছেন। অনেক এলাকায় পানি থাকলেও তাতে দুর্গন্ধ ও ময়লা থাকায় তা পান করা যাচ্ছে না। এ পানি খেয়ে অনেকে ডায়রিয়াসহ নানাবিধ পেটের পীড়ায় ভুগছেন বলে সংশ্লিষ্ট এলাকার অধিবাসীরা অভিযোগ করেন।

রাজধানীর মগবাজারে বেপারি গলির বাসিন্দারা গতকালও পানির জন্য বিক্ষোভ করেন। অভিজিৎ নামে এক বিক্ষোভকারী বলেন, দেড় মাস ধরে বেপারি গলিতে পানি নেই। খুব কষ্টে জীবন-যাপন করছি। গতকাল বেলা ১২টার দিকে পানির দাবিতে বেপারি গলির ভুক্তভোগীরা টিঅ্যান্ডটি কলোনির ঢাকা ওয়াসা পানির পাম্প অবরোধ করেন। সবাই কলসি, বালতি, গ্যালন ও বোতল নিয়ে বিক্ষোভ করতে থাকেন। বেলা ১টার দিকে কর্তৃপক্ষ পানির আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। তিনি বলেন, টিঅ্যান্ডটি কলোনির ঢাকা ওয়াসা পানির পাম্প কর্তৃপক্ষকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে পানি দেওয়া না হলে আজ সোমবার বেলা ৩টায় পানির পাম্প ঘেরাও করা হবে। যাত্রাবাড়ীর ডা. ফখরুল আলম বলেন, দক্ষিণ যাত্রাবাড়ী ও নবীনগর এলাকায় ওয়াসার পানিতে ভীষণ দুর্গন্ধ। ওই পানি খাওয়া তো দূরের কথা গোসলও করা যায় না।

সর্বশেষ খবর