Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ১ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৩১ মে, ২০১৬ ২৩:০৮
রেলের ২০ কোটি টাকার ভূমি উদ্ধার চট্টগ্রামে
এখনো অবৈধ দখলে অনেক জমি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অবৈধভাবে দখলে রাখা রেলওয়ের প্রায় ২০ কোটি টাকার জমি উদ্ধার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশন থেকে দুই নম্বার গেইট পর্যন্ত রেললাইনের  দুপাশের  প্রায় ৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে প্রায় চার একর ভূমি উদ্ধার  করেছেন  বলে জানান  পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, রেললাইনের দুপাশে অবৈধভাবে গড়ে ওঠা ৯০টি স্থাপনা ও ১০০ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়।  অবৈধভাবে থাকা রেলের ভূমি উদ্ধারে এসব অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

গতকাল সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট সাব্বির রহমান। এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজাহ পাঁচলাইশ থানা পুলিশ,  রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

অভিযোগ রয়েছে, নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য নুরুল আনোয়ারসহ কয়েকজন যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের নিয়ন্ত্রণে এসব জায়গা দখলে রাখা হয়েছে। উক্ত স্থানে আরও অনেক জায়গা দখলে রয়েছে, যা এখনো উচ্ছেদ হয়নি। বসতঘর ছাড়াও রয়েছে অবৈধ নার্সারিও। এ অবৈধ জায়গা ঘরে উঠেছে অসামাজিক কার্যকলাপ ও মদের আসরও। এখান থেকে প্রশাসন নিচ্ছেন মাসোহারাও।




এই পাতার আরো খবর
up-arrow