Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ জুন, ২০১৬ ০৩:২৮
‘হকারমুক্ত রাখা হবে নগরীর ফুটপাথ’
নিজস্ব প্রতিবেদক

আসন্ন রমজান ও ঈদে গুলিস্তানসহ নগরীর সব ফুটপাথ হকারমুক্ত রাখা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল সকালে গুলিস্তান সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনে হকার উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

ডিএমপি এ উচ্ছেদ অভিযান চালায়। ডিএমপি কমিশনার বলেন, ঢাকার ব্যস্ততম এলাকার একটি গুলিস্তান। এখানে সব সময় যানবাহনের প্রচণ্ড চাপ থাকে। ভাসমান হকাররা ফুটপাথ ও রাস্তা দখলে রাখায় যানজট লেগে থাকে। রমজান মাসে নগরবাসীর সুবিধার জন্য গুলিস্তানসহ নগরীর সব ফুটপাথ হকারমুক্ত রাখা হবে।

অভিযানে গুলিস্তান, পুরানা পল্টন, বঙ্গবন্ধু এভিনিউ, জিরো পয়েন্ট, ফুলবাড়িয়া, বায়তুল মোকাররম এলাকার রাস্তা ও ফুটপাথে গড়ে ওঠা অস্থায়ী দোকানগুলোও উচ্ছেদ করা হয়।

ডিএমপি-প্রধান বলেন, রাজধানীর বিভিন্ন মার্কেট ও শপিং মলে জাল টাকা শনাক্তের মেশিন বসানো হবে। ইতিমধ্যে জাল টাকা তৈরির চক্রসহ মলম পার্টির ৪০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসব অপরাধীকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে অতিরিক্ত পুলিশ কমিশনার শাহাব উদ্দীন কোরেশী, জামিল আহমদসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow