Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ জুন, ২০১৬ ২৩:৪৩
বিজিবিতে যাত্রা শুরু নারী সৈনিকের
প্রশিক্ষণে চূড়ান্তভাবে উত্তীর্ণ ৯৭ জন
প্রতিদিন ডেস্ক

সেনা, নৌ, বিমানবাহিনী ও পুলিশের পর এবার বর্ডার গার্ড বাংলাদেশ— বিজিবিতে নারী সৈনিকের যাত্রা শুরু হলো। সীমান্তে নারী চোরাকারবারি ও অবৈধ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান এবং চেকপোস্টে তল্লাশি চালাবেন তারা।

বিজিবির ৮৮তম ব্যাচের প্রশিক্ষণে চূড়ান্তভাবে উত্তীর্ণ ৯৭ নারী সৈনিক গতকাল সমাপনী কুচকাওয়াজে অংশ নেন। চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুল মাঠে সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এ সময় তার সঙ্গে বাহিনীর প্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ, ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক, ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার, ১০ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান উপস্থিত ছিলেন। এছাড়া সাতকানিয়ার এমপি আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী এবং চন্দনাইশের   এমপি মো. নজরুল ইসলাম চৌধুরী কুচকাওয়াজ উপভোগ করেন।

কুচকাওয়াজ শেষে বক্তব্যে বাহিনীর চার মূলনীতি— মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা স্মরণ করিয়ে আগামীতে এগুলোর ওপর বিশ্বস্ত থেকে এবং তা হৃদয়ে ধারণ করে দায়িত্ব পালনের আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নারী সৈনিকদের  উদ্দেশে তিনি বলেন, আপনারাই বিজিবিতে প্রথম মহিলা সৈনিক হিসেবে নতুন দিগন্ত উন্মোচন করতে যাচ্ছেন।

এই পাতার আরো খবর
up-arrow