Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৭ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৬ জুন, ২০১৬ ২৩:২৮
ফলে রাসায়নিক পাঁচজনের দণ্ড
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাজারীবাগে ফলের আড়তে অভিযান চালিয়ে পাঁচ ব্যবসায়ীকে জেল-জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুর ১২টা থেকে ২ ঘণ্টা খলিল সরদার কৃষি মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় ক্ষতিকর রাসায়নিক উপাদান দিয়ে কলা ও আম পাকানোর অভিযোগে ওই পাঁচ ব্যবসায়ীকে জেল-জরিমানা করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন। র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি জানান, মার্কেটের ২৭টি কলার আড়ত, ১৫টি আম, দুটি লিচু, আনারস ও কাঁঠালের আড়তে অভিযান চালানো হয়। অভিযানে তিনটি কলা এবং একটি আমের আড়তে মাত্রাতিরিক্ত ক্ষতিকারক রাসায়নিক উপাদান পাওয়া গেছে।

ভেজাল মাংস বিক্রির অপরাধে সাতজনকে জরিমানা : গরুর পরিবর্তে মহিষের এবং বাসি মাংস বিক্রির অপরাধে রাজধানীর ফকিরাপুল, মালিবাগ এবং মতিঝিল এজিবি কলোনির কাঁচাবাজারে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় আটক সাতজন মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল র‌্যাব-৩ এবং বিএসটিআই’র যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

জানা গেছে, ফকিরাপুল কাঁচাবাজারে গরুর বদলে মহিষের মাংস বিক্রির অপরাধে আমিনুল ইসলামকে ২৫ হাজার ও বরকত উল্লাহকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওজনে কম দেওয়ায় রাহাত হোসেন নামে একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মালিবাগ কাঁচাবাজারে খাসির বাসি মাংস বিক্রির অপরাধে গোলাম মোস্তফাকে দুই হাজার টাকা এবং এজিবি কলোনির কাঁচাবাজারে নবী হোসেনকে ১৫ হাজার টাকা, মো. রিপন ও মো. শাহ আলমকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 




up-arrow