Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৩ জুন, ২০১৬ ২২:৫৭
দক্ষিণ এশীয় ফ্যাশন ও লাইফস্টাইল ফেস্ট
এ ঈদে দেশেই হবে বিদেশের কেনাকাটা
জিন্নাতুন নূর
এ ঈদে দেশেই হবে বিদেশের কেনাকাটা
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল এশীয় ফ্যাশন ও লাইফস্টাইল ফেস্ট উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান —বাংলাদেশ প্রতিদিন

ঈদ আয়োজনে ঢাকাবাসীর কেনাকাটা পূর্ণাঙ্গ করতে এবার ব্যতিক্রমী এক আয়োজনের ব্যবস্থা করেছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)। রবিবার আইসিসিবিতে শুরু হয়েছে প্রতীক্ষিত দক্ষিণ এশীয় ফ্যাশন ও লাইফস্টাইল ফেস্ট। দেশ-বিদেশের বিখ্যাত ফ্যাশন হাউস ও ফ্যাশন উদ্যোক্তারা এতে অংশ নিচ্ছেন; যা চলবে ৩০ জুন পর্যন্ত। আকর্ষণীয় পণ্য কেনার পাশাপাশি ক্রেতারা এই আন্তর্জাতিক মেলায় একেক দিন একেকজন সেলিব্রেটি এবং ফ্যাশন আইকনের সঙ্গে সাক্ষাৎ ও সেলফি তোলার সুযোগ পাচ্ছেন। ভারত, থাইল্যান্ড, পাকিস্তানসহ দক্ষিণ এশিয়ার চারটি দেশের পণ্য এ ফেস্টে বিক্রি হচ্ছে। এ মেলার উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বসুন্ধরা গ্রুপের প্রেস ও মিডিয়াবিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আবু তৈয়ব, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মাহবুব হায়দার খান (অব.), আইসিসিবির হেড অব অপারেশন এম এম জসিমউদ্দিন প্রমুখ। আর এতে ৫০টি প্রতিষ্ঠান ও ফ্যাশন হাউসের পণ্য প্রদর্শন হচ্ছে। সেন্টারে ঢুকে হাতের ডানেই প্রথম স্টলে বিক্রি হচ্ছে ভারতীয় নজরকাড়া সব পণ্য। হাতের কাজ করা এক্সক্লুসিভ বেশ কিছু থ্রি-পিস, সোফা ও বেডের পিলোকাভার, বিছানার চাদর, টেবিল ম্যাট ইত্যাদি এখানে বিক্রি হচ্ছে। বিক্রেতারা জানান, জরি, পুঁতি, সিকোয়েন্স ও পাথর বসানো পণ্যগুলো ভারতের দিল্লি থেকে আনা হয়েছে। ভারী কাজের এক একটি পিলোকাভারের দাম ৫০০ টাকা। ক্রেতাদের অনেকেই আগ্রহ নিয়ে এ পণ্যগুলো দেখেন। এ ছাড়া ফ্যাশন ফেস্টে পাকিস্তানের অ্যামব্রয়ডারি কাজের সিঙ্গেল সালোয়ার-কামিজও তরুণীদের কাছে বেশ আকর্ষণীয়। উত্তরা থেকে আগত সেলিনা আক্তার ও তার কলেজপড়ুয়া মেয়ে ঐশী নেট কাপড়ে তৈরি গর্জিয়াস সিঙ্গেল কামিজ দেখছিলেন। এর দাম ৪ হাজার ৫০০ টাকা। সেলিনা এই প্রতিবেদককে বলেন, ‘মেয়ের বায়না পূরণ করতে এখানে এসেছি। শুনেছি এখানে সেলিব্রেটিদের সঙ্গে সেলফি তোলা ও কথা বলার সুযোগও আছে।’ তিনি জানান, বেশ কিছু ভারতীয় ও পাকিস্তানি পণ্য তাদের পছন্দ হয়েছে।

থাইল্যান্ডের স্টলে মেয়েদের বিভিন্ন কসমেটিক আইটেমের সঙ্গে ছেলেদের জন্য থাই টি-শার্টও বিক্রি হচ্ছে। এ স্টলের একজন বিক্রয়কর্মী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমরা বাণিজ্যমেলাসহ বিভিন্ন সময় ঢাকার ফাইভ স্টার হোটেলগুলোয় অনুষ্ঠিত মেলায় নিয়মিত অংশ নিই। এবার প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার আয়োজনে অংশ নিয়েছি। প্রথম দিন হলেও মেলায় দর্শকসমাগমে ভালো হবে বলে আমরা আশাবাদী।’

লাইফস্টল ফেস্টে ভারতীয় কলাপুরি স্যান্ডেলের স্টলে বেশি ছিল কিশোরী-তরুণীর ভিড়। বিভিন্ন ডিজাইনের এ স্যান্ডেলগুলোয় চুমকি, ঝুনঝুনি, পুঁতি, স্টোন বসানোয় এর চাহিদাও ভালো। নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজনীন আক্তার বলেন, ‘স্যান্ডেলগুলো বেশ সুন্দর, দামও হাতের নাগালে।’ বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ৮০০ থেকে শুরু করে ১৫০০ টাকায় এগুলো বিক্রি হচ্ছে।

এ ছাড়াও আছে ইলেকট্রনিক পণ্যের স্টল। আরআরএম ইলেকট্রনিক্স ওয়ার্ল্ড লিমিটেডের স্টলে কফি মেকার, ভ্যাকুয়াম ক্লিনার, রাইস কুকারসহ প্রয়োজনীয় সামগ্রী বিক্রি হচ্ছে। এর সিনিয়র এক্সিকিউটিভ মো. শহিদুল ইসলাম জানান, তারা চীন থেকে তাদের পণ্য সরাসরি নিয়ে এসে বাংলাদেশে বিক্রি করছেন।

মেলায় আগত দর্শকদের জন্য আরও আছে বিখ্যাত রোস্টেড কফি বিন পাউডার, হারবাল প্রসাধনী ইত্যাদি। এর বাইরে বাংলাদেশের বেশ কয়েকটি ফার্নিচারের দোকানও এ আয়োজনে অংশ নিয়েছে। এতে সোফা, টেবিল লাইট, দেয়ালে সাজানো ছবি, আলমারি, ড্রেসিং টেবিল ইত্যাদি বিক্রি করা হচ্ছে।




এই পাতার আরো খবর
up-arrow