Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৩ জুন, ২০১৬ ২২:৫৮
দুদক ডাকে মন্ত্রী-এমপিদের প্যাকেটবাজদের ধরতে হবে
--------- ওমর ফারুক চৌধুরী
নিজস্ব প্রতিবেদক

এমপি-মন্ত্রীদের আবারও সমালোচনা করে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, কথায় কথায় ছাত্রলীগ-যুবলীগকে দোষ দেবেন না। আপনারা কেউ কেউ আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন। এখন ছাত্রলীগ-যুবলীগকে সবক দেন। দুর্নীতি দমন কমিশন—দুদক ছাত্রলীগ-যুবলীগকে ডাকে না। ডাকে এমপি-মন্ত্রীদের। আপনারা কেন বার বার এমপি-মন্ত্রী হবেন? সরে দাঁড়ান, আমাদের জায়গা দেন। দুদকের উদ্দেশে তিনি বলেন, শুধু ছিঁচকে চোরদের ধরলেই চলবে না, প্যাকেটবাজ ও টাকাওয়ালাদেরও ধরতে হবে। যারা কমিশন খান, উপরি খান, বকশিশ খান, টু পাই খান তাদের ধরতে হবে। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগের বর্ধিত সভা ও কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুই দিনব্যাপী বর্ধিত সভা ও কর্মশালায় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, সুজিত রায় নন্দী, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি মাইনুদ্দিন হাসান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না, সাবেক সভাপতি লিয়াকত শিকদার প্রমুখ।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী আরও বলেন, বাংলাদেশের দুই মহানায়কের প্রথম ঠিকানা ছিল বাংলাদেশ ছাত্রলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাণপ্রিয় সংগঠন হলো ছাত্রলীগ। ছাত্রলীগের মাধ্যমে তিনি বিকশিত হয়েছেন, মানবকল্যাণে ব্রত হয়েছেন, হয়েছেন বাঙালির পথদ্রষ্টা, স্বাধীন বাংলাদেশের রূপকার। জাতির পিতা সব সময় বলতেন, বাঙালির মুক্তির ইতিহাস আর ছাত্রলীগের ইতিহাস সমার্থক, সমান্তরাল। একইভাবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাজনৈতিক জীবনের হাতেখড়ি ছাত্রলীগের মাধ্যমেই। ছাত্রলীগের মাধ্যমেই তিনি জাতির পিতার আদর্শকে হৃদয়ে ধারণ করেছেন। এ আদর্শের বীজকে মহীরুহ বৃক্ষে রূপ দিয়েছেন, যে বৃক্ষের নাম ‘জনগণের ক্ষমতায়ন’।




এই পাতার আরো খবর
up-arrow